শিরোনাম
প্রথম পাতা / শিক্ষা ও সাহিত্য / ঝিনাইগাতীতে দুর্নীতি বিরোধী বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঝিনাইগাতীতে দুর্নীতি বিরোধী বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

আচিক নিউজ ডেস্ক : শেরপুরের ঝিনাইগাতীতে কারিতাস সিডস কর্মসূচির উদ্যোগে সংলাপের কিশোর কিশোরীদের নিয়ে এক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে ।

আজ (৮জুন) সকাল ১০টায় কারিতাস ঝিনাইগাতী উপজেলা অফিস হল রুমে “দুর্নীতি বিরোধী মনোভাব সৃষ্টিতে পরিবারের ভূমিকাই মুখ্য” বিষয়ে বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহন করেন পক্ষে গিলাগাছা বনলতা কিশোরী সংলাপ ও বিপক্ষে বারুয়ামারী সংকল্প কিশোর সংলাপ ও ভারুয়া বনফুল কিশোরী সংলাপ কেন্দ্র । বিতর্কে মডারেটরের দায়িত্ব পালন করেন মি. প্রনয় কুমার ম্রং (পিও,এডুকেশন সিডস প্রকল্প) এবং বিচারকের দায়িত্ব পালন করেন মি. অনার্শন চাম্বুগং (সহকারী প্রধান শিক্ষক,মরিয়মনগর উচ্চ বিদ্যালয়) মিসেস রুমি চিসিম (সহকারী শিক্ষক, মরিয়মনগর উচ্চ বিদ্যালয়)ও মি. অসীম ম্রং (প্রধান শিক্ষক, জারুলতলা প্রা: বি:) ।

বিতর্কে তুমুল প্রতিদ্বন্দিতার পর বিপক্ষ দলের বারুয়ামারী সংকল্প কিশোর সংলাপ ও ভারুয়া বনফুল কিশোরী সংলাপ কেন্দ্র বিজয়ী হয় । শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন বিপক্ষ দলের বিলশ্রী ম্রং ।

একই দিন বেলা ২টার সময় দুর্নীতি বিরোধী বিষয়ক রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয় । ৬ষ্ঠ-৮ম শ্রেনীর জন্য রচনার বিষয় ছিল বাংলাদেশের দুর্নীতি ও তার প্রতিকার, ৯ম-দ্বাদশ শ্রেনীর জন্য নিধারিত বিষয় ছিল “দুর্নীতি বিরোধী মনোভাব সৃষ্টিতে পরিবারের ভূমিকা । দুচি নির্ধারিত রচনা প্রতিযোগীতায় ৪৯ জন কিশোর কিশোরী অংশগ্রহণ করে । রচনা প্রতিযোগিতায় ক গ্রুপে (৬ষ্ঠ-৮ম) ১ম হন গিলাগাছা বনলতা কিশোরী সংলাপের ফাল্গুনী ম্রং, ২য় পুরস্কার লাভ করেন, এশা চিরান ভারুয়া বনফুল কিশোরী সংলাপ কেন্দ্র, ৩য় পুরস্কার লাভ করেন যৌথ ভাবে মারুফা খাতুন ও পার্থ ম্রং । খ গ্রুপে (৯ম-দ্বাদশ) শ্রেনীর রচনায় ১ম হন  বাকাকুড়া আশা কিশোরী সংলাপ কেন্দ্রের লিউলি নকরেক , ২য় হন ভারুয়া বনফলের ভারতী চাম্বুগং, ৩য় নকসী পিডানপাড় কিশোরী সংলাপের অলকা কোচ ।

এরপর  পুরস্কার বিতরনীতে উপস্থিত ছিলেন কারিতাস সিডস ঝিনাইগাতী উপজেলার সমন্বয়কারী মিস প্রীতি রিছিল এবং প্রনয় কুমার ম্রং, মি. অনার্শন চাম্বুগং, মিসেস রুমি চিসিম, ও মি. অসীম ম্রং, সুচনা চিছাম প্রমুখ । অনুষ্ঠান সঞ্চালনা করেন মাঠ সহায়ক সুলভ দফো ও পিন্টু নেংমিঞ্জা ।

Facebook Comments
Print Friendly, PDF & Email

এক নজরে

খাগড়াছড়িতে টিএসএফ’র চট্টগ্রাম মহানগর শাখার কাউন্সিল: সভাপতি স্নেহময়,সম্পাদক গুনেন

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি : খাগড়াছড়ি জেলা সদরে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ)’র চট্টগ্রাম মহানগর শাখার ১০ম দ্বি …

error: Content is protected !!