শিরোনাম
প্রথম পাতা / জেলা ভিক্তিক সংবাদ / ঢাকা / সেবাকালে সদস্যদের বিভিন্ন সুবিধা দিচ্ছে ঢাকা ক্রেডিট

সেবাকালে সদস্যদের বিভিন্ন সুবিধা দিচ্ছে ঢাকা ক্রেডিট

আচিক নিউজ ডেস্ক : দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:, ঢাকার (ঢাকা ক্রেডিট) সেবা কালের উদ্বোধন করা হলো ১ জুন। চলবে ২৬ জুন পর্যন্ত। এই সময় খেলাপি ঋণ এককালীন পরিশোধে শতভাগ জরিমানা মওকুফ করাসহ বিভিন্ন সুবিধা দিয়েছে সমবায় প্রতিষ্ঠানটি।
সমিতির হল রুমে উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমিতির প্রেসিডেন্ট পংকজ গিলবার্ট কস্তা, দি সেন্ট্রাল এসোসিয়েশন অব খ্রীষ্টান কো-অপারেটিভ লিমিটেড-এর চেয়ারম্যান নির্মল রোজারিও, ঢাকা ক্রেডিটের ভাইস-প্রেসিডেন্ট আলবার্ট আশিস বিশ্বাস ও সেক্রেটারি ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া।
বৈশ্বিক করোনা মহামারীর কারণে অনেক সদস্য কর্মহীন ও উপার্জনহীন হয়ে পড়েছেন। ফলে অনেক সদস্যই ঋণ খেলাপি হয়ে পড়েছেন। তাই সদস্যরা যেন এই সংকটময় অবস্থা থেকে বের হতে পারে তার কথা বিবেচনা করে যাঁরা খেলাপি ঋণ পরিশোধ করবেন, তাঁদের বেশ কিছু সুবিধা প্রদান করা হচ্ছে এই সেবাকালে, বলেন সমিতির প্রধান নির্বাহী কর্মকর্তা লিটন টমাস রোজারিও।
তিনি উল্লেখ করেন, সুবিধাগুলোর মধ্যে রয়েছে খেলাপি ঋণ এককালীন পরিশোধে ১০০% জরিমানা মওকুফ করা, মেয়াদোত্তীর্ণ খেলাপি ঋণের টাকা এককালীন পরিশোধ করলে ১০০% ঋণের জরিমানা ও সুদের সর্বোচ্চ ২০% মওকুফ করা, করোনা চলাকালীন সময়ে (মার্চ, ২০২০ খ্রিষ্টাব্দ হতে) যারা কিস্তি প্রদানে ব্যর্থ হয়েছেন তারা একটি কিস্তি পরিশোধ করলে তাদের ১০০% জরিমানা মওকুফ করা। এছাড়া কার্ড সিস্টেমের ঋণ পরিশোধের সুবিধা গ্রহণকারীগণ ফ্রিজ করা বকেয়া সুদ ও জরিমানা এককালীন পরিশোধ করলে তার গৃহিত ঋণটি রিসিডিউল করা হবে এবং জামিনদারগণ সুবিধা, ১২ মাস বা তদুর্ধ্ব খেলাপি ঋণের ৩ মাসের কিস্তি ও সমুদয় সুদ পরিশোধ করলে ৫০% জরিমানা মওকুফ করা। খেলাপি ঋণ পুনঃতফশীল করলে ৫০% জরিমানা মওকুফ করা হবে যা শেষ কিস্তিতে সমন্বয় করা এবং খেলাপি ঋণে বকেয়া সুদ ও জরিমানা ফ্রিজ করে রেখে চলতি মাসের সুদ ও সদস্যদের সামর্থ অনুসারে কিস্তি প্রদান করা যাবে।
সেবাকাল উপলক্ষে অন্যান্য সুবিধাসমূহের মধ্যে রয়েছে সেবা কাল-২০২১ চলাকালীন সময়ে যে সকল সদস্য পিবিএস (পেনশন বেনিফিট স্কীম) হিসাব চালু করবেন তাদের প্রত্যেককে একটি মগ উপহার প্রদান করা হবে, সেবা কাল-২০২১ চলাকালীন সময়ে সর্বনি¤œ ৪ বার (বিভিন্ন দিনে) এটিএম সেবা গ্রহণকারী সদস্যদের মধ্যে থেকে লটারীর মাধ্যমে ৫ জন সদস্যকে আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হবে এবং সেবা কাল-২০২১ চলাকালীন সময়ে যে কোন ডিপোজিটের বিপরীতে ঋণ গ্রহণ করা হলে তার সুদ প্রচলিত সুদ থেকে .৫% কম হবে।
সমিতির প্রেসিডেন্ট পংকজ গিলবার্ট কস্তা বলেন, এই বছর সেবাকালে ঢাকা ক্রেডিটের নিয়মিত সদস্যদের উপহার দেওয়া হবে। তিনি সদস্যদের সেবাকালের সুবিধা গ্রহণের আহ্বান জানান।
দি সেন্ট্রাল এসোসিয়েশন অব খ্রীষ্টান কো-অপারেটিভ লিমিটেড-এর চেয়ারম্যান নির্মল রোজারিও বলেন, সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো গুণগতমানের সেবা বৃদ্ধি করার জন্য সেবাকাল বা সেবা সপ্তাহ পালন করে। সেই লক্ষে ২০০৮ সন থেকে ঢাকা ক্রেডিটের সেবাকাল বা সেবাপক্ষ পালন করছে।
অনুষ্ঠানে উপস্থিত ঢাকা ক্রেডিটের কর্মকর্তা ও কর্মীরা প্রত্যয় ব্যক্ত করেন যে সেবাকালে সদস্যদেও আরও ভালো সেবা প্রদান করা হবে এবং সমিতির ঋণ খেলাপি রোধে কর্মকান্ড জোরদার করা হবে।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা ক্রেডিটের, ট্রেজারার পিটার রতন কোড়াইয়া, প্রাক্তন ম্যানেজার নিপুন সাংমা, প্রধান নির্বাহী কর্মকর্তা লিটন টমাস রোজারিওসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মীরা।
সমবায়ে অবদান রাখার জন্য পাঁচবার জাতীয় স্বর্ণ পদক পাওয়া ঢাকা ক্রেডিটে রয়েছে প্রায় ৪৩ হাজার সদস্য ও ছয় শতাধিক কর্মী। ১৯৫৫ খ্রিষ্টাব্দে এটি প্রতিষ্ঠা করেন আমেরিকান মিশনারি ফাদার চার্লস যোসেফ ইয়াং সিএসসি।

প্রেসবিজ্ঞপ্তি

Facebook Comments
Print Friendly, PDF & Email

Материалы по теме:

৯ জন গুণী নারী পেতে যাচ্ছেন আন্তর্জাতিক নারী দিবসে সম্মাননা
আচিক নিউজ ডেস্ক : ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আগামী ৭ই মার্চ (শনিবার) বিকালে তেজগাঁও চার্চ কমিউিনিটি সেন্টারে নয়জন গুণী নারীকে সম্মাননা প্রদান ...
ঢাকা ক্রেডিটের ৬০তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
আচিক নিউজ ডেস্ক : গতকাল ৮ জানুয়ারি, শুক্রবার দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:, ঢাকা (ঢাকা ক্রেডিট)-এর ৬০তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয় । উৎসবমুখর ...
ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশনের যাত্রা শুরু
আচিক ‍নিউজ ডেস্ক : গত ১৪ নভেম্বর প্রতিষ্ঠিত হয়েছে ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশন। ঢাকা ক্রেডিটের প্রধান কার্যালয়ের বিকে গুড কনফারেন্স হলে সন্ধ্যা সাড়ে ...
ঢাকা ক্রেডিট-এর বিজয় দিবস ও প্রাক্-বড়দিন উদযাপন
আচিক নিউজ ডেস্ক :  মহান বিজয় দিবস ও প্রাক্-বড়দিন উদযাপন করেছে দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ, ঢাকা (ঢাকা ক্রেডিট) । গত ১৬ ডিসেম্বর ...
মহামারী করোনার পর সমবায় খাতকেও প্রণোদনার আওতায় আনা জরুরী
ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া: বর্তমানে সারাবিশ্ব নভেল করোনা ভাইরাসের (কোভিড-১৯) জন্য একটি ক্রান্তিকালের মধ্য দিয়ে যাচ্ছে। করোনা ভাইরাস মানব মৃত্যুর পর সবচেয়ে বড় আঘাত হানতে ...

এক নজরে

বানিয়ারচর কাথলিক চার্চে বোমা হামলা ও সুনীল গমেজের হত্যাকান্ডের বিচারের দাবিতে স্মরণ ও প্রার্থনা সভা

আচিক নিউজ ডেস্ক : ৫ জুন বানিয়ারচর কাথলিক চার্চে বোমা হামলা ও সুনীল গমেজের হত্যাকান্ডের …

error: Content is protected !!