শিরোনাম
প্রথম পাতা / আদিবাসী / সন্ত্রাসী হামলায় আহত এক হাজং যুবক: চিকিৎসায় মানবিক আবেদন

সন্ত্রাসী হামলায় আহত এক হাজং যুবক: চিকিৎসায় মানবিক আবেদন

সোহেল হাজং : গত শুক্রবার দিবাগত রাতে (শনিবার ১ টায়, ৩ এপ্রিল) নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার খারনৈ ইউনিয়নের চকপাড়া গ্রামের নিবাসী শিবচরন হাজং (৩৪) কে মধ্যরাতে তার ঘর থেকে ডেকে নিয়ে নৃশংসভাবে সন্ত্রাসী হামলা চালায় স্থানীয় সুবোধ (৪৪), জুয়েল (৩০), ও সোহরাব (২৪) সহ একটি দল। এতে শিবচরন হাজংয়ের শরীরের মাথা, হাত ও পায়ে মারাত্মকভাবে জখম হয়। প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে শীঘ্রই ময়মনসিংহ হাসপাতালে রেফার করা হয়। এখন সে ময়মনসিংহের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। জানা গেছে, তার বাম পায়ের দু’টি হাড় ভেঙ্গে গেছে, শীঘ্রই অপারেশন করতে হবে। এজন্য প্রচুর টাকা প্রয়োজন যা দরিদ্র, নিরীহ ও এতিম শিবচরণের জন্য কষ্টসাধ্য একটি ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

জানা যায়, পূর্ব দ্বন্দ্বের জের ধরে স্থানীয় পরিচিত ৩ জনের একটি দল এসে ঘুমন্ত শিবচরণকে ডেকে তার ওপর নৃশংস হামলা চালানো হয়। এসময় গ্রামের প্রতিবেশি সবাই ঘুমন্ত অবস্থায় ছিলেন। পরে প্রতিবেশি সকলে ওঠে আহত শিবচরণকে হাসপাতালে নিয়ে যায়। পিতৃমাতৃহীন শিবচরণের পরিবারের সদস্য বলতে ৪/৫ বছরের একটি ছোট মেয়ে আছে। স্ত্রী মারা গেছে বছরখানিক আগে। এ ঘটনায় দু’দিন অতিবাহিত হলেও রোগীর অবস্থা ভাল নয় দেখে এখনও মামলা হয়নি। বাংলাদেশ জাতীয় হাজং সংগঠন, বাংলাদেশ হাজং ছাত্র সংগঠন ও বাংলাদেশ হাজং যুব সংগঠনের নেতৃবৃন্দসহ আরো অনেকে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে এবং অপরাধীদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে শাস্তির দাবি জানিয়েছে।

এদিকে শিবচরণের অপারেশনের চিকিৎসার জন্য শিবচরণের ভাইস্তা ও ভাইয়ের বিকাশ ও নগদ একাউন্ট দিয়ে মানবিক আবেদনের তহবিল খুলেছে বাংলাদেশ হাজং ছাত্র সংগঠন। সেখানে যে যার পক্ষ থেকে শিবচরণের সুচিকিৎসার জন্য জরুরি সাহায্য পাঠানোর আবেদন জানিয়েছে সংগঠনটি। সাহায্য পাঠানোর ঠিকানা- বিকাশ পারসোনাল: 01939091721 (বিপ্লব হাজং, ভিকটিমের ভাইস্তা), অথবা নগদ: 01715466789 (জসিম হাজং, ভিকটিমের ভাই)।

Facebook Comments
Print Friendly, PDF & Email

এক নজরে

ঝিনাইগাতীতে আদিবাসী নারী ধর্ষণের অভিযোগে একজন গ্রেফতার

আচিক নিউজ ডেস্ক : শেরপুরের ঝিনাইগাতীতে এক আদিবাসী নারীকে ধর্ষণের অভিযোগে মো. নাঈম (১৯) নামে এক …

error: Content is protected !!