শিরোনাম
প্রথম পাতা / জেলা ভিক্তিক সংবাদ / খাগড়াছড়ি / হামাচাং বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে প্রান্ত স্মৃতি মেধাবৃত্তি প্রদান:

হামাচাং বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে প্রান্ত স্মৃতি মেধাবৃত্তি প্রদান:

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি : শ্রীশ্রী সরস্বতী পূজা উপলক্ষ্যে হামাচাং বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সুবর্ণ রোয়াজা প্রান্ত স্মৃতি মেধাবৃত্তি ও শিক্ষা উপকরণ প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (১৬ফেব্রুয়ার ২০২১খ্রিঃ) সকালে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে এ শিক্ষা মেধাবৃত্তি ও শিক্ষা উপকরণ তুলে দেন বাংলাদেশ ব্যাংকের উপ মহা-ব্যবস্থাপক দীনময় রোয়াজা মহোদয়।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি পূর্ণ ভূষণ ত্রিপুরা মহোদয়ের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক গোরামনি বৈষ্ণব-এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সুবর্ণ রোয়াজা প্রান্ত’র জননী কালিন্দীনী ত্রিপুরা, শিক্ষা উন্নয়ন সংস্থার সমন্বয়ক নবলেশ্বর ত্রিপুরা লায়ন, পাড়া কার্বারী যবনিকা ত্রিপুরা, জাবারাং প্রতিনিধি মাচাংতি নিমি ত্রিপুরা, এলাকার সমাজকর্মী ধনময় ত্রিপুরা ও স্কুল পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মাচাং জয় প্রকাশ ত্রিপুরা।

সুবর্ণ রোয়াজা প্রান্ত স্মৃতি শিক্ষাবৃত্তি হিসেবে প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত প্রত্যেক ক্লাসের ১ম, ২য়, ৩য় স্থান অধিকারী শিক্ষার্থীদের নগদ অর্থ ও অন্যান্য সকল শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি মহোদয় তা বক্তব্যে স্কুল পরিচালনায় সর্বাত্মক সহযোগিতার এবং প্রতি বছর হামাচাং স্কুলের মেধাবী শিক্ষার্থীদের মাঝে এধরণের শিক্ষা বৃত্তি প্রদানের আশ্বাস প্রদান করেন।

এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, আজ থেকে ৯ বছর আগে এমনি এক সরস্বতী পূজার দিনে মাচাং দীনময় রোয়াজা ও মাচাংতি কালিন্দীনি ত্রিপুরার ১ম পুত্র সুবর্ণ রোয়াজা প্রান্ত চেঙ্গী নদীতে স্নানের সময় হঠাৎ নদীতে ডুবে যাওয়ায় অকাল মৃত্যু ঘটে।

পরবর্তীতে সুবর্ণ রোয়াজা প্রান্ত’র স্মৃতিকে চির অম্লান রাখার জন্যে পরিবারের পক্ষ থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী ও অসচ্ছল পরিবাবের শিক্ষার্থীদের মাঝে প্রতি বছর শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

Facebook Comments
Print Friendly, PDF & Email

এক নজরে

খাগড়াছড়িতে ত্রিপুরা ও মারমা সম্প্রদায়ের লেখক, সুরকার ও গীতিকার ৬জনকে গুণীজন সংবর্ধনা

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি : খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট কর্তৃক বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ জেলার ত্রিপুরা সম্প্রদায়ের …

error: Content is protected !!