শিরোনাম
প্রথম পাতা / জেলা ভিক্তিক সংবাদ / খাগড়াছড়ি / খাগড়াছড়িতে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের গুইমারা উপজেলা শাখার কাউন্সিল অনুষ্ঠিত

খাগড়াছড়িতে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের গুইমারা উপজেলা শাখার কাউন্সিল অনুষ্ঠিত

দহেন বিকাশ ত্রিপুরাখাগড়াছড়ি : বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস) এর গুইমারা উপজেলা শাখার ত্রি-বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল সম্পন্ন হয়েছে। এতে আগামী তিন বছর ২০২১-২০২৩ মেয়াদ কমিটিতে পুনরায় ত্রিদ্বীপ নারায়ণ ত্রিপুরাকে সভাপতি, ‍রুপ কুমারত্রিপুরাকে  সাধারণ সম্পাদক ও কৃপাময় ধামাই কে সাংগঠনিক সম্পাদক করে ১৭সদস্য বিশিষ্ট কমিটি মনোনিত করেন কাউন্সিল বোর্ড।

৫ ফেব্রুয়ারি , শুক্রবার সকালে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের গুইমারা আঞ্চলিক শাখা কার্যালয় প্রাঙ্গনে জাতীয় পতাকা ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মাধ্যমে ত্রি-বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস) গুইমারা আঞ্চলিক শাখার সম্মেলন প্রস্তুতির আহবায়ক দিগেন্দ্র লাল ত্রিপুরার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় কমিটির সভাপতি নলেন্দ্র লাল ত্রিপুরা ।

প্রধান অতিথি বলেন, জাতির উন্নয়নের স্বার্থে একতাবোধ ও সচেতনতা হওয়া আবশ্যক। স্ব-শিক্ষার প্রতি গুরুত্ব দেওয়ারও আহবান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও শাখা কাউন্সিল সম্পন্ন কমিটির আহবায়ক হিরণ জয় ত্রিপুরা, পাজেপ সদস্য মেমং মারমা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অনন্ত কুমার ত্রিপুরা ও যুগ্ম সাধারণ সম্পাদক খগেন্দ্র কিশোর ত্রিপুরা প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা, সংগঠনের প্রতিষ্ঠালগ্ন অর্থাৎ ১৯৬৫ সাল থেকে অধ্যাবধি সংগঠনের পটভূমি, ইতিহাস, সংগঠনের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। আর্থিক, কায়িক শ্রম দিয়ে সংগঠনকে ধরে রাখার জন্য জোরদার করেন। সংগঠনটি মূলত: ১৯৬৫ সালে ‘ঐক্য, শিক্ষা, সংস্কৃতি ও প্রগতি’ এই চারটি মূলনীতিকে নিয়ে প্রতিষ্ঠা হয়েছিল। প্রতিষ্ঠার পর থেকে পার্বত্য চট্টগ্রামসহ সারা বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। বক্তারা অনুষ্ঠানের মাধ্যমে যাতে আগামী দিনে দেশ, সমাজ ও জাতির স্বার্থ ও উন্নয়নের জন্য যোগ্য নেতৃত্ব গড়ে তোলার আহবান করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের গুইমারা উপজেলা শাখাসহ বিভিন্ন শাখার উপদেষ্টা, আজীবন সদস্য, বিভিন্ন উপজেলা শাখার নেতৃবৃন্দসহ ত্রিপুরা সমাজের বুদ্ধিজীবী, সুশীল সমাজ, হেডম্যান, কার্বারী এবং ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ)’র বিভিন্ন শাখার নেতৃবৃন্দ।

Facebook Comments
Print Friendly, PDF & Email

এক নজরে

খাগড়াছড়িতে ত্রিপুরা ও মারমা সম্প্রদায়ের লেখক, সুরকার ও গীতিকার ৬জনকে গুণীজন সংবর্ধনা

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি : খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট কর্তৃক বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ জেলার ত্রিপুরা সম্প্রদায়ের …

error: Content is protected !!