শিরোনাম
প্রথম পাতা / জেলা ভিক্তিক সংবাদ / খাগড়াছড়ি / খাগড়াছড়িতে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের তবলছড়ি শাখার ৫ম কাউন্সিল ও আলোচনা সভা

খাগড়াছড়িতে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের তবলছড়ি শাখার ৫ম কাউন্সিল ও আলোচনা সভা

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়িখাগড়াছড়িতে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ) তবলছড়ি শাখার ৫ম কাউন্সিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ১৫ জানুয়ারী, শুক্রবার সকালে জাতীয় পতাকা ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মধ্যদিয়ে তৈলাফাং সরকারি প্রাথমিক বিদ্যালয় হল রুমে ‘‘ এসো মানসম্মত শিক্ষা গ্রহণ করি, আলোকিত সমাজ গড়ে তুলি” প্রতিপাদ্য নিয়ে তবলছড়ি আঞ্চলিক শাখার ৫ম কাউন্সিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আয়োজিত অনুষ্ঠানে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ) তবলছড়ি আঞ্চলিক শাখার সভাপতি করন বিকাশ ত্রিপুরার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিুপরা কল্যাণ সংসদ (বিটিকেএস), বড়নাল-আমতলী উপ-আঞ্চলিক শাখার সভাপতি ও তবলছড়ি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মনোবিলাস ত্রিপুরা (রতন)।

কাউন্সিল ও আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ত্রিুপরা কল্যাণ সংসদ (বিটিকেএস), বড়নাল-আমতলী উপ-আঞ্চলিক শাখার দপ্তর সম্পাদক ও হেডম্যান অনিল বিকাশ ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ’ কেন্দ্রীয় কমিটির সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক এবং শাখা কাউন্সিল সম্পন্ন কমিটির সদস্য মাচাং খঞ্জন জ্যোতি ত্রিপুরা, বিটিকেএস’র বড়নাল-আমতলী উপ-আঞ্চলিক শাখার অর্থ সম্পাদক ধনঞ্জয় ত্রিপুরা, বিটিকেএস’র বড়নাল-আমতলী উপ-আঞ্চলিক শাখার সদস্য ও ত্রিপুরা সনাতনী গীতা সংঘের তবলছড়ি শাখার সাধারণ সম্পাদক ধন বিকাশ ত্রিপুরা, কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী কমিটির সদস্য হেলিন ত্রিপুরা প্রমুখ।

সভায় বক্তারা বলেন, নিজস্ব স্বজাতির ভাষা, সংস্কৃতি ও উন্নয়নের জন্য শিক্ষার কোন বিকল্প নেই। ভালো মানের সার্টিফিকেট অর্জন করলে হবে না, সেই সার্টিফিকেটের সাথে দক্ষতা ও শিক্ষার মানও বজায় রাখতে হবে। শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা অর্জন করে দেশ, সমাজ ও জাতির উন্নয়নের কাজ করার আহবান করেন তারা।এছাড়াও বক্তারা, শিক্ষার্থীদের একমুখী শিক্ষা অর্জন না করে কর্মমুখি শিক্ষা ও বাস্তব মুখী অর্জনের তাগিদ দেন তারা।

অনুষ্ঠানে সংগঠনের তবলছড়ি শাখার সাধারণ সম্পাদক ধনঞ্জয় ত্রিপুরার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক নবীন বিকাশ ত্রিপুরা।এসময় আরও উপস্থিত ছিলেন বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত ত্রিপুরা ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ।

প্রথম অধিবেশনের পর পরই সংগঠনের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য ও শাখা কাউন্সিল সম্পন্ন কমিটির সদস্য হেলিন ত্রিপুরার সঞ্চালনায় আগামী দুই বছর মেয়াদ কমিটিদের নাম ঘোষণা করেন এবং শপথ বাক্য পাঠ করান কেন্দ্রীয় কমিটির সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ও শাখা কাউন্সিল সম্পন্ন কমিটির সদস্য খঞ্জন জ্যোতি ত্রিপুরা।

সর্বসম্মতিক্রমে রিপন ত্রিপুরাকে সভাপতি, নবীন ত্রিপুরাকে সহ-সভাপতি, চেনধন ত্রিপুরাকে সাধারণ সম্পাদক, সাগর মনি ত্রিপুরাকে যুগ্ম সাধারণ সম্পাদক, যুগল ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক, সন্তোষ ত্রিপুরাকে অর্থ সম্পাদক, প্রিয় ময় ত্রিপুরা (মনা)কে তথ্য ও প্রচার সম্পাদক, নবীন দাশ ত্রিপুরাকে সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক, জ্যালি ত্রিপুরাকে শিক্ষা বিষয়ক সম্পাদক, বদংসা ত্রিপুরাকে ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, ফারমিতা ত্রিপুরাকে ছাত্রী বিষয়ক সম্পাদক, গৌপি রঞ্জন ত্রিপুরাকে ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক, পরেন জয় ত্রিপুরা, বিরহ বালা ত্রিপুরা, খাপাং বিকাশ ত্রিপুরা ও অরুন জয় ত্রিপুা এ চারজনকে কার্যনির্বাহী সদস্য করে ১৭জন বিশিষ্ট তবলছড়ি শাখা কমিটি ঘোষণা করা হয়। এছাড়াও কয়েজকজনকে সাধারণ সদস্য হিসেবে কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়।

Facebook Comments
Print Friendly, PDF & Email

এক নজরে

খাগড়াছড়িতে টিএসএফ মহালছড়ি উপজেলা ও কলেজ শাখার দ্বি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি: থাগড়াছড়িতে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ), মহালছড়ি উপজেলা শাখার ১১তম, কলেজ শাখার ৪র্থ কাউন্সিল ও আলোচনা সভা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ২৩ জানুয়ারী শনিবার বিকাল ৩টায় মহালছড়ি উপজেলার সদর …

error: Content is protected !!