শিরোনাম
প্রথম পাতা / আদিবাসী / টাঙ্গাইলের ঘাটাইলে আদিবাসী নারীকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

টাঙ্গাইলের ঘাটাইলে আদিবাসী নারীকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

আচিক নিউজ ডেস্ক : টাঙ্গাইলের ঘাটাইলের মালিরচালা গ্রামে চুরির অপবাদে আদিবাসী নারীকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।আজ ১৩ জানুয়ারি, বুধবার  সকাল ১১ টায় বাংলাদেশ কোচ আদিবাসী ইউনিয়নের উদ্যোগে রুপচান বর্মন এর সভাপতিত্বে, বকুল চন্দ্র বর্মনের সঞ্চাচলনায় ঘাটাইল উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ আদিবাসী কোচ ইউনিয়নের যুগ্ন আহবায়ক রতন চন্দ্র কোচ, বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক অলিক মৃ, বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সহ সভাপতি শ্রী চন্দন কোচ, বাংলাদেশ গারো ছাত্র সংগঠনের কেন্দ্রিয় কমিটির সভাপতি জন জেত্রা, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের টাঙ্গাইল জেলা কমিটির আহবায়ক ফাতেমা বিথীসহ আরও অনেকেই।

বক্তারা সন্ধ্যা রাণীর ওপর নির্যাতনকারীদের দ্রুত গ্রেপ্তার ও আইনের আওতায় নিয়ে এসে শাস্তি নিশ্চিতকরণ এবং সন্ধ্যা রানীর পরিবারের নিরাপত্তা দেওয়ার জোরালো দাবি জানিয়েছেন।

মানববন্ধন শেষে ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। সন্ধ্যা রাণীর করা মামলার তিনদিন অতিবাহিত হলেও এখনো পর্যন্ত কোনো আসামিকে গ্রেপ্তার করাও হয়নি। মামলার তদন্ত কর্মকর্তা ঘাটাইল সাগরদিঘি তদন্ত কেন্দ্রের পরিদর্শক মো.জাকির হোসেন বলেন, “দ্রুত আসামীদেরকে ধরতে অভিযান অব্যাহত আছে। তাদের গ্রেফতার করতে তথ্য প্রযুক্তি ব্যবহার করা হয়েছে । আশা করছি দ্রুতই তাদেরকে গ্রেফতার করা হবে।”

উল্লেখ্য যে, কিছুদিন আগে  সন্ধ্যা রাণী নামের এক আদিবাসী  নারীকে সন্ধ্যা ছয়টা থেকে রাত নয়টা পর্যন্ত গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করে তারই প্রতিবেশী মনিরুল গং। আর এ সময় তার পাশেই ছেলে পলাশের কোলে একটু দুধ খাওয়ার জন্য কাঁন্নাকাটি করছিলেন নবজাত শিশু ছয় মাসের দুধের বাচ্চা। শিশুটির কান্নায়ও নির্যাতনকারীদের মনে নূন্যতম দয়ার সৃষ্টি হয়নি।

Facebook Comments
Print Friendly, PDF & Email

এক নজরে

বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের পানছড়ি আঞ্চলিক শাখার বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি : বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস) এর পানছড়ি আঞ্চলিক শাখার ১৩তম ত্রি-বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল …

error: Content is protected !!