শিরোনাম
প্রথম পাতা / আদিবাসী / বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের পানছড়ি আঞ্চলিক শাখার বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল

বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের পানছড়ি আঞ্চলিক শাখার বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি : বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস) এর পানছড়ি আঞ্চলিক শাখার ১৩তম ত্রি-বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল সম্পন্ন হয়েছে। এতে আগামী তিন বছর ২০২১-২০২৩ মেয়াদ কমিটিতে বাদশা কুমার ত্রিপুরাকে সভাপতি, অপূর্ব ত্রিপুরাকে  সাধারণ সম্পাদক ও  নিরঞ্জন ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক হিসেবে মনোনিত করেন কাউন্সিল বোর্ড।

শুক্রবার (০৮ জানুয়ারি ২০২১খ্রি.) সকাল ১০টায় খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলায় আদি ত্রিপুরা পাড়ায় কালী মন্দির সংলগ্ন সংগঠনের পানছড়ি আঞ্চলিক শাখা কার্যালয় প্রাঙ্গনে জাতীয় পতাকা ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মাধ্যমে ত্রি-বার্ষিক সাধারণ সভা ও ১৩ তম কাউন্সিল অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস) পানছড়ি আঞ্চলিক শাখার সভাপতি মুনিন্দ্র লাল ত্রিপুরার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস) কেন্দ্রীয় কমিটির সভাপতি নলেন্দ্র লাল ত্রিপুরা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, শাখা কাউন্সিল সম্পন্ন কমিটির আহবায়ক এবং খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য হিরন জয় ত্রিপুরা, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অনন্ত কুমার ত্রিপুরা, পানছড়ি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনিকা ত্রিপুরা, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক খগেন্দ্র কিশোর ত্রিপুরা, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক দয়ানন্দ ত্রিপুরা প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা, সংগঠনের প্রতিষ্ঠালগ্ন অর্থাৎ ১৯৬৫ সাল থেকে অধ্যাবধি সংগঠনের পটভূমি, ইতিহাস, সংগঠনের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। আর্থিক, কায়িক শ্রম দিয়ে সংগঠনকে ধরে রাখার জন্য জোরদার করেন। সংগঠনটি মূলত: ১৯৬৫ সালে ‘ঐক্য, শিক্ষা, সংস্কৃতি ও প্রগতি’ এই চারটি মূলনীতিকে নিয়ে প্রতিষ্ঠা হয়েছিল। প্রতিষ্ঠার পর থেকে পার্বত্য চট্টগ্রামসহ সারা বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। বক্তারা অনুষ্ঠানের মাধ্যমে যাতে আগামী দিনে দেশ, সমাজ ও জাতির স্বার্থ ও উন্নয়নের জন্য যোগ্য নেতৃত্ব গড়ে তোলার আহবান করেন।

প্রথম অধিবেশনে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস) পানছড়ি আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক সূর্য কিরণ ত্রিপুরার সঞ্চালনায় স্বাগত্ব বক্তব্য ও সাংগঠনিক প্রতিবেদন পেশ করেন সাংগঠনিক সম্পাদক নিরঞ্জন ত্রিপুরা।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের পানছড়ি আঞ্চলিক শাখার উপদেষ্টা, আজীবন সদস্য, বিভিন্ন উপজেলা শাখার নেতৃবৃন্দসহ ত্রিপুরা সমাজের বুদ্ধিজীবী, সুশীল সমাজ, হেডম্যান, কার্বারী এবং ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ)’র পানছড়ি উপজেলা শাখার নেতৃবৃন্দ।

Facebook Comments
Print Friendly, PDF & Email

এক নজরে

সরকারের কাছে লাকিংমের জন্য ন্যায়বিচার চেয়ে বিবৃতি

আচিক নিউজ ডেস্ক : বাংলাদেশ সরকারের কাছে লাকিংমের জন্য ন্যায়বিচার চেয়ে বিবৃতি দিয়েছে এশিয়া ইন্ডিজেনাস পিপল্স …

error: Content is protected !!