শিরোনাম
প্রথম পাতা / আদিবাসী / নানা আয়োজনে খাগড়াছড়িতে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নানা আয়োজনে খাগড়াছড়িতে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি : শোভাযাত্রাসহ নানা আয়োজনে খাগড়াছড়িতে পালিত হয়েছে ‘ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম, বাংলাদেশ (টিএসএফ)’র ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। বুধবার (৩০ডিসেম্বর ২০২০খ্রিঃ) সকালে খাগড়াপুরস্থ ককবরক লাইব্রেরী ও সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গনে জাতীয় পতাকা ও  সাংগঠনিক পতাকা উত্তোলন এবং শান্তির পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্বোধন করেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস)’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অনন্ত কুমার ত্রিপুরা।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খাগড়াছড়ি জেলা সদর শাখা ও কলেজ শাখা যৌথ আয়োজনে সকাল সাড়ে ১০টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে খাগড়াপুর কমিউনিটি সেন্টারে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। এতে সংগঠনের খাগড়াছড়ি জেলা সদর শাখার সভাপতি দহেন বিকাশ ত্রিপুরার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য খোকনেশ্বর ত্রিপুরা।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলা একাডেমী পুরষ্কারপ্রাপ্ত লেখক ও গবেষক প্রভাংশু ত্রিপুরা, ৩৮তম বিসিএস (প্রশাসন) ক্যাডারে সুপারিশপ্রাপ্ত, বর্তমানে খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজের প্রভাষক দীপক ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় সহ-সভাপতি শেফালিকা ত্রিপুরা, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক শাপলা দেবী ত্রিপুরা, পেরাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, সংগঠনের সাবেক সভাপতি খগেন্দ্র কিশোর ত্রিপুরা, সাবেক সাধারণ সম্পাদক অপুল ত্রিপুরা, বর্তমান কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রেম কুমার ত্রিপুরা  প্রমুখ।

এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন জাবারাং কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক ও সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক মথুরা বিকাশ ত্রিপুরা, কেন্দ্রীয় সাবেক সভাপতির মধ্যে প্রমোদ বিকাশ ত্রিপুরা, নবলেশ্বর ত্রিপুরা (লায়ন), জয় প্রকাশ ত্রিপুরা, উবিক মোহন ত্রিপুরা, সাবেক সিনিয়র সহ-সভাপতি জগদীশ ত্রিপুরা, সাবেক সাধারণ সম্পাদক তপু ত্রিপুরা, সাবেক সাধারণ সম্পাদক ভিক্টর ত্রিপুরা বিভিন্ন শাখা নেতৃবৃন্দসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বিকালে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি প্রেম কুমার ত্রিপুরার নেতৃত্বে কেন্দ্রীয় কমিটিসহ উপস্থিত বিভিন্ন শাখার সাবেক ও বর্তমান নেতৃবৃন্দদের নিয়ে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করা হয়। পরে সন্ধ্যায় স্থানীয় ব্যান্ড ও ত্রিপুরা শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়। ২৮তম প্রতিষ্ঠবার্ষিকী বিশাল আয়োজন করার পরিকল্পনা করার কথা থাকলেও করোনা ভাইরাসের কারণে অনুষ্ঠান লোকসমাগম সীমিত করা। এসময় অনুষ্ঠানে প্রায় তিন শতাধিক লোক সমাগম হয়।

উল্লেখ্য যে, সংগঠনটি ১৯৯২সালে ৩০শে ডিসেম্বর প্রতিষ্ঠালগ্ন থেকে শুরু করে ত্রিপুরা সমাজের শিক্ষা, সংস্কৃতি ও সমাজ উন্নয়নের জন্য একমাত্র ছাত্র সমাজের প্রতিনিধিত্বকারী অরাজনৈতিক ও সামাজিক সংগঠন। সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকে শুরু করে দেশ, সমাজ ও জাতির উন্নয়নে রাষ্ট্রীয় বিভিন্ন কল্যাণমূলক কার্যক্রম সম্পাদন করে আসছে। বর্তমানে সংগঠনের ২৮টি বছর পেরিয়ে ২৯বছরে পর্দাপন করেছে। বর্তমানে সংগঠনের জেলা, মহানগর, উপজেলা, ইউনিয়নসহ প্রায় ৪৫টির বেশি শাখা রয়েছে বলে জানা যায়।

Facebook Comments
Print Friendly, PDF & Email

এক নজরে

সরকারের কাছে লাকিংমের জন্য ন্যায়বিচার চেয়ে বিবৃতি

আচিক নিউজ ডেস্ক : বাংলাদেশ সরকারের কাছে লাকিংমের জন্য ন্যায়বিচার চেয়ে বিবৃতি দিয়েছে এশিয়া ইন্ডিজেনাস পিপল্স …

error: Content is protected !!