শিরোনাম
প্রথম পাতা / আদিবাসী / বাংলাদেশ আদিবাসী যুব ফোরাম এর যাত্রা শুরু

বাংলাদেশ আদিবাসী যুব ফোরাম এর যাত্রা শুরু

আচিক নিউজ ডেস্ক : অনন্ত বিকাশ ধামাইকে আহবায়ক ও আন্তনী রেমাকে সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট বাংলাদেশ আদিবাসী যুব ফোরামের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে । এই কমিটির হাত ধরেই যাত্রা শুরু করলো বাংলাদেশ আদিবাসী যুব ফোরাম ।

বাংলাদেশ আদিবাসী ফোরামের উদ্যেগে আজ ঢাকার সিবিসিবি সেন্টারে আদিবাসী যুব ফোরাম গঠনের জন্য এক প্রস্তুতি সম্মেলন অনুষ্ঠিত হয় । এই সম্মেলনে অনন্ত বিকাশ ধামাইকে আহবায়ক ও আন্তনী রেমাকে সদস্যসচিব করে ১৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এই কমিটি আগামী ছয় মাসের মধ্যে জাতীয় যুব সম্মেলন করে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে । এই কমিটি সারা দেশ থেকে যুবপ্রতিনিধি খুঁজে বেরকরে পুর্ণাঙ্গ কমিটির জন্য প্রস্তুতি গ্রহণ করবে ।  আহবায়ক কমিটিকে শপথ বাক্য পাঠ করান আদিবাসী ফোরামের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক রিপন চন্দ্র বানাই।

বাংলাদেশ আদিবাসী যুব ফোরাম এর আহবায়ক কমিটির  অন্যান্যদের মধ্যে যারা রয়েছেন তারা হলেন,

আহবায়ক:  অনন্ত বিকাশ ধামাই,

যুগ্ম-আহবায়ক:  তামলিমন বারে,

যুগ্ম-আহবায়ক: কঃ প্রবাস মাহাতো,

যুগ্ম-আহবায়ক: কঃ উবাশৈ রাখাইন,

সদস্য সচিবঃ অ্যান্টনী রেমা,

সদস্যঃ

-চন্দ্রা ত্রিপুরা,

-টনি ম্যাথিউ চিরান,

-মিতা হাজং,

-সবুজ কুমার বর্মন,

-মিঠুন কুমার কোচ,

-মঞ্জুনী চাকমা ,

-পিংকী প্যাট্রিশিয়া চিরান।

(আরো তিনজন সদস্য যুক্ত হবে)

বাংলাদেশ আদিবাসী যুব ফোরাম প্রতিষ্ঠার জন্য গঠিত সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক অনন্ত বিকাশ ধামাই এর সভাপতিত্বে এবং সদস্য সচিব আন্তনী রেমা’র সঞ্চালনায় উক্ত সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ আদিবাসী ফোরামের সাধারন সম্পাদক সঞ্জীব দ্রং, আদিবাসী ফোরামের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক রিপন চন্দ্র বানাইসহ বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা আদিবাসী যুব নেতৃবৃন্দ।

২০০১ সালে বাংলাদেশ আদিবাসী ফোরাম প্রতিষ্ঠার পর এই সংগঠনটির যুব সংগঠন হিসেবে আজকে আত্মপ্রকাশ ঘটলো এই বাংলাদেশ আদিবাসী যুব ফোরামের।

Facebook Comments

এক নজরে

খাগড়াছড়িতে ‘আমাদের জীবন আমাদের স্বাস্থ্য আমাদের ভবিষ্য’ প্রকল্পের কিশোরী ক্লাবের কার্যক্রম শুরু

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি: বাংলাদেশ নারী প্রগতি সংঘ এবং সিমাভী- নেদারল্যান্ড এর সহযোগিতায় পরিচালিত ‘জাবারাং কল্যাণ  …

error: Content is protected !!