শিরোনাম
প্রথম পাতা / আদিবাসী / ঝিনাইগাতীতে আদিবাসীদের ভৃমি অধিকার বিষয়ক সচেতনতাকরণ ক্যাম্পেইন

ঝিনাইগাতীতে আদিবাসীদের ভৃমি অধিকার বিষয়ক সচেতনতাকরণ ক্যাম্পেইন

আচিক নিউজ ডেস্ক : শেরপুরের ঝিনাইগাতীতে উপজেলার বিভিন্ন এলাকার আদিবাসী নেতৃবৃন্দদের নিয়ে আদিবাসীদের ভৃমি অধিকার বিষয়ক সচেতনতাকরণ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে । ২২ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে বাকাকুড়া কমিউনিটি সেন্টারে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয় ।

ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন (টিডব্লিউএ), ঝিনাইগাতী শাখার চেয়ারম্যান নবেশ খকসীর সভাপতিত্বে অনুষ্ঠিত ভৃমি অধিকার বিষয়ক সচেতনতাকরণ ক্যাম্পেইন এ প্রধান আলোচক হিসাবে  উপস্থিত ছিলেন ভৃমি উপ সহকারী কর্মকর্তা (কাংশা ও ধানশাইল ইউপি)। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কারিতাস ময়মনসিংহ অঞ্চলের আলোক-2 প্রকল্পের ফোকাল পারসন মারিয়া গরেটি ম্রং, বাকাকুড়া গ্রাম চেয়ারম্যান  ক্লেমেন ম্রং । অন্যানদের মধ্যে  উপস্থিত ছিলেন কারিতাস আলোক-2 প্রকল্পের মাঠ কর্মকর্তা  অতুল ম্রং, সিও সবিজান চন্দ্র কোচ এবং কারিতাস সিডস-এসএফ প্রকল্পের উপজেলা কো-অর্ডিনেটর প্রীতি রিছিল প্রমুখ ।

সচেতনতাকরণ ক্যাম্পেইনটি  স্যাকিউরস ক্যাথলিক কারিতাস ফ্রান্স এর সহায়তায়  কারিতাস এডভান্সমেন্ট অব ল্যান্ড রাইটস অব দি ইন্ডিজিনাস কমিউনিটিস (আলোক-2) প্রকল্প এর আয়োজন করে । অনুষ্ঠানে বিভিন্ন এলাকার ৩৮ জন আদিবাসী নেতৃবৃন্দ অংশগ্রহণ করে ।

Facebook Comments

এক নজরে

রাজশাহীতে আদিবাসী কিশোরীকে ধর্ষণকারী ফা: প্রদীপের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

আচিক নিউজ ডেস্ক : রাজশাহীর তানোরের মুন্ডুমালা গির্জায় আদিবাসী কিশোরীকে ৩ দিন আটকে রেখে ধর্ষণকারী …

error: Content is protected !!