শিরোনাম
প্রথম পাতা / জেলা ভিক্তিক সংবাদ / রাঙামাটি / রাঙামাটিতে জীবনের নিরাপত্তা চেয়ে এক অসহায় পরিবারের সংবাদ সন্মেলন

রাঙামাটিতে জীবনের নিরাপত্তা চেয়ে এক অসহায় পরিবারের সংবাদ সন্মেলন

আচিক নিউজ ডেস্ক : রাঙ্গামাটিতে পৈত্রিক সম্পক্তি ভাগ-বাটোয়ারার মামলাতে পরাজয়ের কারণে নিজ আপন ভাইয়ের হাতে হামলার  শিকার ও সামাজিক নিরাপত্তা চেয়ে  সংবাদ সন্মেলন করেছেন একটি অসহায় পরিবার । এসময় তিনি তার পরিবারের সদস্যদের নিরাপত্তা ও স্বাক্ষীদের নিরাপত্তা চেয়ে কর্তৃপক্ষের কাছে দাবী জানান।

সকালে স্থানীয় একটি পত্রিকা কার্যালয়ে সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন হামলার শিকার  নীতিশ দেওয়ান। এসময় তার স্ত্রী সুজলা দেওয়ান উপস্থিত ছিলেন।

লিখিত বত্তব্যে তিনি বলেন, রাঙামাটি শহরের বনরুপাস্থ শশী দেওয়ান পাড়ায় তার আপন ভাই সমরেশ দেওয়ান, স্ত্রী রুপা দেওয়ান ও তার ছেলে মনোরম দেওয়ান গেল ৩ ও ৪ সেপ্টেম্বর পর পর দুদিন ধরে ভোর রাতে ধারালো অস্ত্র নিয়ে বাড়ীতে হত্যার উদ্দেশ্য হামলা চালায়। হামলাকারীরা বাড়ীর দরজা, জানালা কেটে ফেলে ও ভাংচুর করে। বাড়ীর বাগান ক্ষতিসাধন করে দেয়। এছাড়া  এসময় তিনি পুলিশের ৯৯৯ এর কল করার কারণে পুলিশ সেখানে উপস্থিত হলে তারা প্রাণে রক্ষা পান। তবে হামলাকারীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। এ ব্যাপারে রাঙামাটি কতোয়ালী থানায় মামলা দায়ের করেছেন। তবে উল্টো হামলাকারীরা তার পরিবারের সদস্য ও স্বাক্ষীদের প্রকাশ্য জীবননাশের হুমকি দিচ্ছে। এতে তারা চরম নিরাপত্তাহীনতায় ভূগছেন। আসামীরা তাকে ও তার পরিবারকেরের সদস্যদের হত্যা কিংবা গুম করতে পারে। তাই আসামীদের বিরুদ্ধে তদন্ত পূর্বক জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহনের দাবী জানাচিছ।

সংবাদ সন্মেলনে তিনি বলেন, পৈত্রিক সম্পক্তি ভাগ-বাটায়োরা নিয়ে তার অপন ভাই সমরেশ দেওয়ানের সাথে দীর্ঘ দিন বিরোধ চলে আসছিলো। এতে পৈত্রিক সম্পক্তির তিনটি মামলায় সমরেশ দেওয়ান পরাজিত হওয়ার কারণে তাকে ও তার পরিবারকে হত্যার উদ্দেশ্য এ ঘটনা ঘটিয়েছে। তিনি পরিবারের সদস্যদের নিরাপত্তা ও স্বাক্ষীদের নিরাপত্তা প্রদানের জন্য প্রশাসনের কাছে জোর দাবী জানান। তবে এ ব্যাপারে সমরেশ দেওয়ানের সাথে মোবাইলে কয়েকবার যোগাযোগ করেও মোবাইল রিসিভ করেননি।

এ ব্যাপারে রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  মোঃ কবির হোসেন জানান,  ঘটনার ব্যাপারে নীতিশ দেওয়ান ৭ সেপ্টেম্বর থানায় একটি এজাহার দায়ের করেছেন। পুলিশ এজাহারটি আমলে  নিয়ে তদন্ত করছে। তদন্ত করে সত্যতা পাওয়া গেলে আসামীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 -হিলবিডি২৪

Facebook Comments

এক নজরে

দূর্গম নন্দীছড়া ও গন্ধীছড়ার বাসিন্দারা একটি স্কুল চায়

আচিক নিউজ ডেস্ক : রাঙ্গামাটি পার্বত্য জেলাধীন দূর্গম জুরাছড়ি উপজেলার ১নং ইউনিয়নের ৭নং ওয়ার্ডে নন্দীছড়া গ্রামে …

error: Content is protected !!