শিরোনাম
প্রথম পাতা / জেলা ভিক্তিক সংবাদ / শেরপুর / ঝিনাইগাতীতে সংলাপ এনিমেটরদের রিফ্রেশার প্রশিক্ষণ অনুষ্ঠিত

ঝিনাইগাতীতে সংলাপ এনিমেটরদের রিফ্রেশার প্রশিক্ষণ অনুষ্ঠিত

আচিক নিউজ ডেস্ক : শেরপুরের ঝিনাইগাতীতে কারিতাস সিডস কর্মসূচির কিশোরী সংলাপ কেন্দ্রের এনিমেটরদের দু’দিন ব্যাপী রিফ্রেশার প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে । ১৮ সেপ্টেম্বর শুক্রবার সকাল ১০টায় কারিতাস ঝিনাইগাতী উপজেলা অফিস হল রুমে প্রশিক্ষণটি শুরু হয় সার্বজনীন প্রার্থনার মধ্যদিয়ে । এর পর কারিতাস মর্যাদাপুর্ণ ও স্থায়ীত্বশীল আর্থসামাজিক ক্ষমতায়ন কর্মসূচি (সিডস) সম্পর্কে ধারনা দেওয়া হয় ।  এর পর কিশোরী সংলাপ কি কেন প্রয়োজন, এর লক্ষ ও উদ্দেশ্য সম্পর্কে ধারনা দেওয়া হয় ।

২য় দিন ১৯ সেপ্টেম্বর, শনিবার, প্রতিবেদন উপস্থাপন, দলীয় মুল্যায়ন, সৃজনশীল কাজ, শিশু অধিকার, পার্টিসিপটরি রুলাল এপ্রাইজাল (পিআরএ) টুলস, কিশোরীদের বিভিন্ন সমস্যা, বাল্যবিবাহের কুফল, ইভটিজিং, আইজিএ প্রভৃতি বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয় । প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সমন্বয়কারী সিডস (ঝিনাইগাতী) প্রীতি রিছিল এবং মাঠ সহায়ক তিলোত্তমা রিছিল ।

উল্লেখ্য , কারিতাস শেরপুর জেলার নালিতাবাড়ী, ঝিনাইগাতি এবং শ্রীবরদী উপজেলায় ২০১৯ খ্রিস্টাব্দ থেকে স্ট্রমী ফাউন্ডেশন এর আর্থিক সহযোগিতায় ১৫ টি সংলাপ সেন্টারের মাধ্যমে ৩৩৭ জন কিশোরীদের নিয়ে বিভিন্ন বিষয় যেমন:- কিশোরীদের বয়সন্ধিকালীন সমস্যা, বাল্যবিবাহ, মাদকাসক্ত, নারী নির্যাতন, ইভটিজিং,  প্রতিবন্ধিতা, পরিবেশ ও দুষণ, আইজিএ, প্রভৃতি বিষয় নিয়ে সেশন পরিচালনা করে থাকে ।

Facebook Comments

এক নজরে

গারো কো-অপারেটিভ ক্রে. ইউ. নির্বাচন অর্পিত-বিদ্যুৎ-নীলিম- সিমিয়ন-নবীন পরিষদ বিজয়ী

আচিক নিউজ ডেস্ক : ঢাকাস্থ গারো কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ নির্বাচন ২০২০ অর্পিত-বিদ্যুৎ-নীলিম- সিমিয়ন-নবীন পরিষদ …

error: Content is protected !!