শিরোনাম
প্রথম পাতা / জেলা ভিক্তিক সংবাদ / রাঙামাটি / রাঙামাটিতে ফেসবুক লাইভ শো ‘সুরের আলোয় পাহাড়’

রাঙামাটিতে ফেসবুক লাইভ শো ‘সুরের আলোয় পাহাড়’

আচিক নিউজ ডেস্ক : পাহাড়ের এবার এসএসসি পাস করা হতদরিদ্র শিক্ষার্থীদেরভর্তির সহায়তায় মানবিক সাহায্যের আবেদন জানিয়ে রাঙামাটিতে অনুষ্ঠিত হয়েছে ফেসবুক লাইভ শো সঙ্গীতানুষ্ঠান। ২৬ জুলাই, রোববার বিকালে শহরের রেঙ্ ডিসকভার মিউজিক স্টুডিও থেকে ‘সুরের আলোয় পাহাড়’ শীর্ষক এ লাইভ অনুষ্ঠানটির সম্প্রসারণ করা হয়। এতে যুক্ত হন প্রায় ১৮ হাজারের মতো অনলাইন দর্শক।

প্রত্যেক বছরের মতো এবারও এসএসসি পাস করা পাহাড়ের হতদরিদ্র শিক্ষার্থীদের ভর্তির সহায়তায় উদ্যোগটি নিয়েছে, পার্বত্য শিক্ষা ও সাংস্কৃতিক সহায়ক ফাউন্ডেশন ট্রাস্ট। এতে সহায়তা দিতে স্বাস্থ্যবিধি মেনে এবার ‘সুরের আলোয় পাহাড়’ শীর্ষক ফেসবুক লাইভ সঙ্গীতানুষ্ঠানটির আয়োজন করেছে অন্যতম সাংস্কৃতিক প্রতিষ্ঠান রাঙামাটি কালাচারাল ইন্সটিটিউশন (আরসিআই)। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুশীল প্রসাদ চাকমা নিজ কণ্ঠে গান পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানটির উদ্বোধন করেন। সমাপণী সঙ্গীতও পরিবেশন করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন, পার্বত্য শিক্ষা ও সাংস্কৃতিক ফাউন্ডেশন ট্রাস্টের সভাপতি এবং আরসিআইয়ের উপদেষ্টা কবি ও সাহিত্যিক প্রগতি খীসা কারবারী, আরসিআইয়ের সাধারণ সম্পাদক সচিব চাকমা নীবন, নির্বাহী পরামর্শক রিপন তালুকদার, বিশিষ্ট সামাজিক সংগঠক নিরু চাকমা প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, কবি ও সাহিত্যিক রাঙ্গামাটি বিএম কলেজের প্রভাষক আনন্দ জ্যোতি চাকমা।

সঙ্গীত পরিবেশন করেছেন, স্থানীয় সঙ্গীত তারকা পার্কি চাকমা, সুবেশ চাকমা, তিশা দেওয়ান, বিশাখা চাকমা এবং ব্যান্ড স্ট্রিংয়ের সৌরভ দেওয়ান, কমল ত্রিপুরা, সপ্তর্ষি চাকমা ও রেখা চাকমা। শব্দযন্ত্রে সহায়তা করে রেঙ্ ডিসকভার মিউজিক এবং যন্ত্রসঙ্গীতে ছিলেন ব্যান্ড স্ট্রিংয়ের কলা-কৌসুলীরা।

অনুষ্ঠানে চলতি করোনাকালে পাহাড়ের চরম সংকটাপন্ন এসএসসি পাস হতদরিদ্র শিক্ষার্থীদের ভর্তির সহায়তায় মানবিক সাহায্যের আবেদন জানানো হয়েছে। আর্থিক সহায়তার জন্য বিকাশ নম্বর ০১৬৩৯০৪৮৮৪০ দেয়া হয়েছে।

Facebook Comments
Print Friendly, PDF & Email

এক নজরে

পরিবারকে স্বাবলম্বী করতে হলে পরিবারের নারীদের স্বাবলম্বী হতে হবে-দীপংকর এমপি

আচিক নিউজ ডেস্ক : একজন মহিলা স্বাবলম্বী হলে তাঁর পরিবার এমনকি সমাজ স্বাবলম্বী হয়। আত্মকর্মসংস্থান …

error: Content is protected !!