শিরোনাম
প্রথম পাতা / জেলা ভিক্তিক সংবাদ / ঢাকা / নটর ডেমসহ চার কলেজে একাদশে ভর্তি পরীক্ষা হবে ভার্চ্যুয়ালি

নটর ডেমসহ চার কলেজে একাদশে ভর্তি পরীক্ষা হবে ভার্চ্যুয়ালি

আচিক নিউজ ডেস্ক : ক্যাথলিক চার্চ (খ্রিষ্টান মিশনারি) পরিচালিত নটর ডেম কলেজ ঢাকা, হলিক্রস কলেজ, সেন্ট জোসেফ উচ্চমাধ্যমিক বিদ্যালয় এবং সেন্ট গ্রেগরি হাইস্কুল অ্যান্ড কলেজ এই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ভার্চ্যুয়ালি লিখিত ও মৌখিক পরীক্ষা নিয়ে ২০২০-২১ শিক্ষার্বষে একাদশ শ্রেণিতে ভর্তির কাজ করতে বলেছে ঢাকা শিক্ষা বোর্ড।

আগামী ৯ আগস্ট থেকে ২৪ আগস্টের মধ্যে এভাবে ভর্তি পরীক্ষা নিয়ে ভর্তির কাজ শেষ করে শিক্ষার্থীদের যাবতীয় তথ্য ৩০ আগস্টের মধ্যে বোর্ডকে জানাতে বলা হয়েছে। আজ মঙ্গলবার ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক হারুন অর রশিদ ওই কলেজগুলোর অধ্যক্ষকে লেখা চিঠিতে এই নির্দেশনা দেন।

এর আগে গত ২ জুন ঢাকা শিক্ষা বোর্ড এক আদেশে এই চারটি কলেজকে ২০ জুনের মধ্যে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তিপ্রক্রিয়া শেষ করে বোর্ডকে জানাতে বলেছিল। কিন্তু তখন করোনার কারণে পরদিনেই তা স্থগিত করা হয়েছিল। তখন ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক হারুন অর রশিদ প্রথম আলোকে বলেছিলেন, সাধারণত দেশের অন্য সব কলেজে অনলাইনে ভর্তির জন্য প্রথম মনোনীতদের তালিকা প্রকাশের আগেই এ চারটি কলেজের ভর্তির কাজ শেষ করতে বলা হয়, যাতে শিক্ষার্থীদের সুবিধা হয়। সেই চিন্তা থেকেই অনুমতি দেওয়া হয়েছিল। কিন্তু করোনাভাইরাসের সার্বিক পরিস্থিতির কারণে অন্য সব কলেজের ভর্তিও পিছিয়ে যায়। এ জন্য এই কলেজগুলোর ভর্তির কাজের অনুমতিও স্থগিত করা হয়েছিল।

 – প্র/আ
Facebook Comments

এক নজরে

প্রজ্ঞাতেজ চাকমা এখন ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

আচিক নিউজ ডেস্ক : পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় বেড়ে উঠা নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তান প্রজ্ঞাতেজ চাকমা। পারিবারিক …

error: Content is protected !!