শিরোনাম
প্রথম পাতা / জেলা ভিক্তিক সংবাদ / খাগড়াছড়ি / ভূমি বেদখলের প্রতিবাদে রামগড়ে এলাকাবাসীর বিক্ষোভ

ভূমি বেদখলের প্রতিবাদে রামগড়ে এলাকাবাসীর বিক্ষোভ

আচিক নিউজ ডেস্ক : খাগড়াছড়ির রামগড় উপজেলার কম্প্রু পাড়ায় ঢাকা কোম্পানি নামধারী ভূমিদস্যু কর্তৃক ভূমি বেদখলের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে এলাকাবাসী । আজ রবিবার (৫ জুলাই ) সকালে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় ।

যুদ্ধ কুমার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন গেয়ান্দ্র ত্রিপুরা (কার্বারী) ও আচালং এলাকার কার্বারী আজাইমং মারমা। এছাড়া সংহতি জানিয়ে এতে আরো বক্তব্য  রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা কমিটির সদস্য শুভ চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের রামগড় উপজেলা সম্পাদক বাহাদূর ত্রিপুরা। সমাবেশে রতন ত্রিপুরা, সুরেন্দ্র ত্রিপুরা, কসম ত্রিপুরাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। সমাবেশ সঞ্চালনা করেন সুরেশ চাকমা।

গেয়ান্দ্র ত্রিপুরা তার বক্তব্যে বলেন,  ঢাকা কোম্পানি নামধারী ভূমিদস্যু কর্তৃক কম্প্রু পাড়ায় পাহাড়িদের ভূমি বেদখল করে নিয়েছে । তিনি এর প্রতিবাদ এবং নিন্দা জানিয়ে বলেন, চোখের সামনে আমাদের ভূমি বেদখল করা হবে, এটা আমরা কোনভাবেই মেনে নিতে পারি না। তিনি সবাইকে ঐক্যবদ্ধভাবে ভূমি বেদখলের বিরুদ্ধে আন্দোলনে এগিয়ে আসার আহ্বান জানান।

আজাই মং কার্বারী ভূমি বেদখল বন্ধ করা ও ঢাকা কোম্পানি নামধারী ভূমি দখলদারদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।

এলাকার জনগণের সাথে সংহতি জানিয়ে যুব ফোরাম নেতা শুভ চাকমা অভিযোগ করে বলেন, ভূমি বেদখল শুধু রামগড়ের এই কম্প্রু পাড়াতে নয়, আমরা দেখতে পাচ্ছি বান্দরবান, রাঙামাটি, খাগড়াছড়িসহ সমতলের বিভিন্ন স্থানে সংখ্যালঘু জাতিসত্তাদের ভূমি, বসতভিটা কেড়ে নেওয়া হচ্ছে। ক্যাম্প স্থাপনের নামে পাহাড়িদের ভূমি কেড়ে নেওয়া হচ্ছে। পাহাড়িদের নিজ ভূমি থেকে উচ্ছেদ করে বাস্তুচ্যুত করা হচ্ছে।

তিনি কথিত ঢাকা কোম্পানি নামধারী ভূমি বেদখলকারীদের আইনের আওতায় আনাসহ মাটিরাঙ্গা, গুইমারা, লংগদু, নাক্ষ্যংছড়িসহ বিভিন্ন স্থানে ভূমি বেদখল বন্ধের দাবি জানান।

Facebook Comments

এক নজরে

পঞ্চদশ সংশোধনী বাতিলের দাবিতে ইউপিডিএফের সমাবেশ

আচিক ‍নিউজ ডেস্ক : সংবিধানের পঞ্চদশ সংশোধনী বাতিল ও দেশের সকল জাতিসত্তার সাংবিধানিক স্বীকৃতির দাবিতে মঙ্গলবার …

error: Content is protected !!