প্রথম পাতা / জেলা ভিক্তিক সংবাদ / শেরপুর / নকলায় শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ

নকলায় শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ

আচিক নিউজ ডেস্ক : শেরপুর জেলার নকলা উপজেলায়  মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র কার্যালয় হতে প্রাপ্ত বরাদ্দে হতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষের জীবন মান উন্নয়নে গৃহীত “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা” শীর্ষক কর্মসূচির আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ১৫১ শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি, ১১ জনের মাঝে বাইসাইকেল বিতরণ এবং ৫টি দরিদ্র পরিবারের মাঝে গভীর নলকূপ ও ৩টি দরিদ্র পরিবারের মাঝে সেমি পাকা স্বাস্থ্য সম্মত লেট্রিন স্থাপনের জন্য অনুদান বিতরণ করা হয়েছে।

২৯ জুন সোমবার দুপুরে নকলা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমানের সভাপতিত্বে এক বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ১৫১ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি হিসেবে ২ লাখ ১৮ হাজার ১০০ টাকা এবং গভীর নলকূপ স্থাপনের লক্ষে ৫টি পরিবারের মাঝে প্রতিটির জন্য ১০ হাজার টাকা করে ৫০ হাজার টাকা ও সেমি পাকা স্বাস্থ্য সম্মত লেট্রিন স্থাপনের জন্য ৩টি পরিবারের প্রতিটির মাঝে ৪৮ হাজার টাকা করে ১ লাখ ৪৪ হাজার টাকাসহ নগদ মোট ৪ লাখ ১২ হাজার ১০০ টাকা বিতরণ করা হয়। এছাড়া ১১জন শিক্ষার্থীর মাঝে ৮ হাজার টাকা মূল্যের একটি করে বাইসাইকেল বিতরণ করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা তারিন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুর রশিদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ট্রাইবাল ওয়েলফেয়ার এ্যাসোশিয়েশন( টিডব্লিউএ) নকলা উপজেলা শাখার সভাপতি সুভাষ চন্দ্র বিশ্বাস, সহসভাপতি রণজিৎ কুমার বিশ্বাস,  জেনারেল সেক্রেটারি রামচন্দ্র বিশ্বাস, সদস্য নিমাই চন্দ্র বিশ্বাস, নান্ডু চন্দ্র বিশ্বাস, প্রফুল্ল মারাক ও নিপেন চন্দ্র বিশ্বাসসহ সংগঠনের অন্যান্য কর্মকর্তা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর দেড় শতাধিক শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র কার্যালয় হতে প্রাপ্ত বরাদ্দে হতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষের জীবন মান উন্নয়নে গৃহীত “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা” শীর্ষক কর্মসূচির আওতায় এ শিক্ষা বৃত্তি প্রদান, বাইসাইকেল বিতরণ ও অনুদান দেয়া হয়েছে।

Facebook Comments

এক নজরে

টিডব্লিউএ ঝিনাইগাতী শাখার কার্যকরী কমিটির সদস্য ফ্রান্সিস ঘাগ্রা আর নেই!

আচিক নিউজ ডেস্ক:  ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন (টিডব্লিউএ) ঝিনাইগাতী উপজেলা শাখার কার্যকরী কমিটির সদস্য,  সড়কপাড়া (গিলাগাছা) …

error: Content is protected !!