প্রথম পাতা / জেলা ভিক্তিক সংবাদ / শেরপুর / ঝিনাইগাতীতে অনগ্রসর জাতিগোষ্ঠির মাঝে গরু ও গো-খাদ্য বিতরণ

ঝিনাইগাতীতে অনগ্রসর জাতিগোষ্ঠির মাঝে গরু ও গো-খাদ্য বিতরণ

আচিক নিউজ ডেস্ক : শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় সমতলে  বসবাসরাত অনগ্রসর জাতিগোষ্ঠির আর্থসামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে ৪০টি  পরিবারের মাঝে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উন্নত জাতের ক্রসবিড বকনা (গরু), দানাদার খাদ্য ও গোয়ালঘর নির্মাণ উপকরণ বিতরণ করা হয়েছে । গতকাল ২৪ জুন, বুধবার  দুপুরে উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে উপজেলা প্রাণীসম্পদ দপ্তর আয়োজিত অনুষ্ঠানে এসব বিতরণ করা হয়।

গরু ও গো-খাদ্য বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল হাই । প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইগাতী উপজেলা চেয়ারম্যান এসএম ওয়ারেজ নাইম । অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রাণীসম্পদ দপ্তরের বিভাগীয় উপ-পরিচালক ডা. নীল রতন পন্ডিত, সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের পরিচালক ডা. অসিম কুমার দাস, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. সাদিয়া আফরিন প্রমুখ ।

উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. সাদিয়া আফরিন জানান, এ প্রকল্পের আওতায় সমতলে বসবাসরত অনগ্রসর জাতীগোষ্ঠির (গারো/কোচ/হাজং/বর্মন)  ৪০টি পরিবারের আর্থ-সামাজিক ও জীবন মান উন্নয়নের লক্ষ্যে   ১টি উন্নত জাতের ক্রসবিড বকনা, ১২৫ কেজি দানাদার খাদ্য ও গোয়ালঘর নির্মাণের জন্য একবান (১০পাতা) টিন, ৪টি খুঁটি ও ১৯০টি ইট বিতরণ করা হয়েছে।

Facebook Comments

এক নজরে

টিডব্লিউএ ঝিনাইগাতী শাখার কার্যকরী কমিটির সদস্য ফ্রান্সিস ঘাগ্রা আর নেই!

আচিক নিউজ ডেস্ক:  ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন (টিডব্লিউএ) ঝিনাইগাতী উপজেলা শাখার কার্যকরী কমিটির সদস্য,  সড়কপাড়া (গিলাগাছা) …

error: Content is protected !!