শিরোনাম
প্রথম পাতা / জেলা ভিক্তিক সংবাদ / রাঙামাটি / রাঙামাটির সুবলং বাজারে অগ্নিকান্ডে ৮৭টি দোকান ও বসত ঘর পুড়ে গেছে

রাঙামাটির সুবলং বাজারে অগ্নিকান্ডে ৮৭টি দোকান ও বসত ঘর পুড়ে গেছে

আচিক নিউজ ডেস্ক : রাঙামাটির সুবলং বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৮৭টি  দোকান ও বসত ঘর পুড়ে গেছে। আজ রোববার বিকাল পৌনে ৪টার দিকে এই অগ্নিকান্ডের  ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে,  রোববার  বিকাল পৌনে ৪টার দিকে বরকল উপজেলার সুবলং ইউনিয়নের  সুবলং বাজারের একটি বসত ঘরের চুলার আগুন থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে আগুনের লেলিহান শিখা চারদিক ছড়িয়ে পড়লে আশ-পাশে থাকা ৮৭টি  দোকান ও বসত ঘর পুড়ে যায়। রাঙামাটি ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিট,  স্থানীয় লোকজন ও সেনাবাহিনীর সহায়তায় প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ।

এদিকে, বাজারের মুহূর্তের মধ্যে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ায় ভুক্তভুগিরা দোকান ও বাসা থেকে কোন মালামাল বের করতে পারেনি। অনেকের নগদ টাকাও স্বর্ণালংকার পুড়ে গেছে। এছাড়া বেশির ভাগ দোকান করোনা ভাইরাসের কারণে তালা বদ্ধ করে রাঙামাটি শহরের বাড়ি ঘরে অবস্থান করছে বলে জানা গেছে ।তবে অগ্নিকান্ডে ক্ষয় ক্ষতির পরিমাণ তাৎক্ষনিকভাবে জানা না গেলেও প্রায়  ১ কোটি টাকার বেশী ক্ষয়ক্ষতি হতে পারে বলে জানান স্থানীয়রা ।

রাঙামাটি ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা উদয়ন চাকমা জানান, বাজারের একটি বাজারের একটি বসতঘরের গ্যাস সিল্ডিারের চুলার আগুন থেকে আগুনের সূত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে । প্রায় কয়েক ঘন্টা চেষ্টা  চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছি । মালামালের ক্ষয়ক্ষতি নিরুপন করা হচ্ছে।

সুবলং ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুধ মিলন চাকমা  অগ্নিকান্ডের ঘটনার  সত্যতা স্বীকার করে জানান, আগুনে ৪৭টি দোকান ও ৪০টি বসত ঘর পুড়ে গেছে। এছাড়া আগুনে একটি তথ্য সেবা কেন্দ্র ও সুবলং ইউপির গোডাউন পুড়ে গেছে।

উপজেলা নির্বাহী অফিসার এসএম মনজুরুল হক জানান, সুবলং বাজারে অর্ধশতের অধিক দোকান পুড়ে গেছে। রাঙামাটি থেকে ফায়ার সার্ভিসের লোকজন স্থানীয়দের সহায়তা আগুন নেভাতে সক্ষম হয়েছে । তবে ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন এখনো সম্ভব হয়নি ।

Facebook Comments
Print Friendly, PDF & Email

এক নজরে

পরিবারকে স্বাবলম্বী করতে হলে পরিবারের নারীদের স্বাবলম্বী হতে হবে-দীপংকর এমপি

আচিক নিউজ ডেস্ক : একজন মহিলা স্বাবলম্বী হলে তাঁর পরিবার এমনকি সমাজ স্বাবলম্বী হয়। আত্মকর্মসংস্থান …

error: Content is protected !!