শিরোনাম
প্রথম পাতা / জেলা ভিক্তিক সংবাদ / টাঙ্গাইল / চিজং নকমা খ্যাত রাগেন্দ্র নকরেক অসুস্থ

চিজং নকমা খ্যাত রাগেন্দ্র নকরেক অসুস্থ

ওয়েলশন নকরেক : আবিমার গারোদের মধ্যে চিজং নকমা(ধন কুবের) খ্যাত রাগেন্দ্র নকরেক এক সপ্তাহ যাবত অসুস্থ হয়ে নিজ বাড়িতে চিকিৎসাধীন আছেন। পারিবারিক সূত্রে জানা যায় গত ৬ জুন তিনি পরপর ৩ দফা স্ট্রোক করেন। ৩য় দফায় স্ট্রোক করলে তাঁর  অবস্থা গুরুতর হয়। পরে কাইলাকুড়ি স্বাস্থকেন্দ্রের স্বাস্থকর্মী  অনিমেষ রেমার প্রচেষ্টায় একটু সুস্থ হন। বর্তমানে হাটতে পারছেন বলে জানা গেছে।

তাঁর নাতি সালজা মৃ ও স্বাস্থকর্মী অনিমেষ রেমা তাঁকে সার্বক্ষণিক দেখাশুনা করছেন বলে জানিয়েছে তাঁর আরেক নাতি জাদিল মৃ।

অসুস্থ রাগেন্দ্র নকরেক .. নিজ বাড়িতে- ছবি : দীপক মৃ

রাগেন্দ্র নকরেকের বাড়ি টাঙ্গাইলের মধুপুর উপজেলার থানারবাইদ গ্রামে। আবিমার গারোদের মধ্যে রাগেন্দ্র নকরেক সবচেয়ে ধনাঢ্য ব্যাক্তি বলে  পরিচিত । তাঁকে চিজং নকমা বলে সবাই চিনে । তিনি গারোদের হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী জিনিস সংরক্ষণ করে রেখেছেন। সম্প্রতি ময়মনসিংহে প্রতিষ্ঠিত ‘আমা আচিক রাসং মিউজিয়াম’এ তিনি কিছু জিনিস দিয়েছেন। থানারবাইদে ‘রাগেন্দ্র নকরেক(নকমা) স্বাস্থকেন্দ্র’ নামে একটি স্বাস্থসেবা প্রতিষ্ঠান চালু আছে, যেখানে সপ্তাহে দুই দিন এলাকার মানুষকে স্বাস্থসেবা প্রদান করা হচ্ছে। এছাড়াও তিনি ধর্মীয় বিভিন্ন প্রতিষ্ঠানকে জমি দান করেছেন । আবিমায় শিক্ষা ক্ষেত্রেও তার অনেক অবদান রয়েছে ।

১৯২৯ সালে রাগেন্দ্র নকরেকের জন্ম । তার পিতার নাম আজিন্দ্র মৃ, মাতার নাম দানসী মুনি নকরেক । দানশীল পরোপকারী মহানুভব মানুষের দ্রুত সুস্থতা কামনা করি ।

Facebook Comments
Print Friendly, PDF & Email

এক নজরে

সিমসাকবো বলসাল ব্রিংনি ব্লাকবা

পাভেল পার্থ : গহীন শাল অরণ্যে হা.বিমার মান্দিদের বসতে এককালে কোনো চু ছিল না। চু মানে …

error: Content is protected !!