প্রথম পাতা / আদিবাসী / ঝিনাইগাতীতে টিডব্লিউএ’র শিক্ষা উপকরণ বিতরন

ঝিনাইগাতীতে টিডব্লিউএ’র শিক্ষা উপকরণ বিতরন

আচিক নিউজ ডেস্ক : শেরপুরের ‍ঝিনাইগাতীতে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরন করেন ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন (টিডব্লিউএ) ঝিনাইগাতী উপজেলা ।

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গৃহীত “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যাতিত)” শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নে ২০১৯-২০২০ অর্থ বছরের বরাদ্দকৃত শিক্ষাবৃত্তি, শিক্ষা উপকরণ ও বন্যহাতির আক্রমন থেকে রক্ষার জন্য মেগাফোন বিতরণ করা হয়েছে । ২০ মে বুধবার  ঝিনাইগাতী উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের (টিডব্লিউএ)এর  আয়োজনে ওই বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন ঝিনাইগাতীর  চেয়ারম্যান নবেশ খকশি । এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের ভাইস চেয়ারম্যান চিন্তা হরণ হাজং, নন্দ গোপাল সেত্রেটারী অসীম ম্রং, সদস্য ধিমান কোচ, প্রশান্ত রাকসাম প্রমুখ।

এসময় ৪০ জন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নগদ ৪০০ টাকা, ১০৫ জন হাইস্কুলের শিক্ষার্থীদের নগদ ১০০০/-টাকা, কলেজ পড়ুয়া ৫০ জন শিক্ষার্থীদের নগদ ১৬০০/- টাকা এবং বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ৩৩ জন শিক্ষার্থীদেরকে নগদ ৩০০০/- টাকা করে এক কালীন শিক্ষা বৃত্তি প্রদান করা হয় । এছাড়াও যারা বাড়ি থেকে দুরে পড়াশুনা করে এমন ২০জন শিক্ষার্থীদের জন্য ২০টি বাই-সাইকেল, হাতী উপদ্রপ এলাকার জন্য ১০টি মেগাফোন এবং ১০টি সার্চলাইট বিতরন করা হয় । এছাড়াও ১০টি পরিবারের মধ্যে স্বাস্থ্য সম্মত লেট্রিন প্রদান ও ১০টি পরিবারের মধ্যে ঘর প্রদানের কাজ চলমান রয়েছে বলে জানান, ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান নবেশ খকশি।

করোনা পরিস্থিতির কারোনে এবার ৪টি জোনে শিক্ষা বৃত্তি প্রদান করা হয় ।

Facebook Comments

এক নজরে

হাজং জাতির চেতনা বিকাশে নহুষ হাজংয়ের অবদান অনস্বীকার্য

সোহেল হাজং : শ্রদ্ধেয় নহুষ হাজং আজ আর আমদের মাঝে নেই। করোনাকালের এ দুঃসময়ে তিনি …

error: Content is protected !!