শিরোনাম
প্রথম পাতা / খবর / টিআইবি’র ট্রাস্টি বোর্ডের সদস্য নির্বাচিত হয়েছেন অ্যাড.সুস্মিতা চাকমা

টিআইবি’র ট্রাস্টি বোর্ডের সদস্য নির্বাচিত হয়েছেন অ্যাড.সুস্মিতা চাকমা

আচিক নিউজ ডেস্ক : ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)র ট্রাস্টি বোর্ডের সদস্য নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট সুস্মিতা চাকমা । তিনি টিআইবি’র সহযোগী সংগঠন সচেতন নাগরিক কমিটি (সনাক) রাঙামাটির একজন সক্রিয় সদস্য । তিনি ট্রাষ্টি বোর্ডের পার্বত্য চট্টগ্রাম থেকে এই  প্রথম সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

অ্যাডভোকেট সুস্মিতা চাকমা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ থেকে এলএলবি ও এলএলএম ডিগ্রি অর্জন করেন।  তিনি রাঙামাটি জেলা আইনজীবি সমিতি সাধারণ সম্পাদক এবং বর্তমান সদস্য। আইন পেশার পাশাপাশি তিনি দীর্ঘদিন যাবত সংস্কৃতি, মানবাধিকার, সুশাসন ও নারী অধিকার প্রতিষ্ঠা নিয়ে  কাজ  করে যাচ্ছেন।

এদিকে অ্যাডভোকেট সুস্মিতা চাকমা টিআইবি’র ট্রাস্টি বোর্ডের সদস্য হিসেবে নির্বাচিত হওয়ায়  সচেতন নাগরিক কমিটি (সনাক) রাঙামাটির পক্ষ থেকে জেলা কমিটির সভাপতি অমলেন্দু হাওলাদারসহ সনাকের সদস্যরা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

উল্লেখ্য, গত  ১৯ ফেব্রুয়ারি  টিআইবির ধানমন্ডিস্থ কার্যালয়ে অনুষ্ঠিত বোর্ডের ১০৩তম সভায় সর্বসম্মতিক্রমে তাদের এই পদে নির্বাচন করা হয়। ট্রাস্টি বোর্ডে নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হন সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. পারভীন হাসান।  ২২ ফেব্রুয়ারি  থেকে অ্যাডভোকেট সুলতানা কামালের স্থলাভিষিক্ত হবেন। এছাড়া, সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার বোর্ডের নতুন মহাসচিব হিসেবে এবং অধ্যাপক ড. তাসনিম সিদ্দিকী নতুন সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। এই  বোর্ডের অন্যান্য সদস্যরা হলেন মাহফুজ আনাম, সিনিয়র অ্যাডভোকেট তৌফিক নেওয়াজ, সৈয়দা রুহী গজনবী, পারভিন মাহমুদ এফসিএ, আবুল মোমেন এবং অধ্যাপক ড. ফখরুল আলম।

 – হিলবিডি

Facebook Comments

এক নজরে

জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী আজ

আচিক নিউজ ডেস্ক : আজ ১৭ মার্চ । সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ …

error: Content is protected !!