শিরোনাম
প্রথম পাতা / জেলা ভিক্তিক সংবাদ / রাঙামাটি / সত্য প্রিয় চাকমার বসতবাড়ি আগুনে পুড়ে গেছে

সত্য প্রিয় চাকমার বসতবাড়ি আগুনে পুড়ে গেছে

আচিক নিউজ ডেস্ক:  রাঙামাটির বরকলের কলেজ পাড়ায় সত্য প্রিয় চাকমা নামে এক ক্ষুদ্র ব্যবসায়ির বসতবাড়ি আগুনে পুড়ে গেছে । এতে ১টি সেমিপাঁকা ঘর ও ভাড়াটিয়ার ৩টি বসতঘর, ঘরের বিভিন্ন আসবাবপত্র, দেড় লক্ষ (নগদ) টাকা আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। পরনের কাপড় ছাড়া বাঁচাতে পারেনি কোন কিছু । সর্বস্ব হারিয়ে এখন অসহায় পরিবারটি।

রোববার ভোরের দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা যায়, রোববার ভোর ২টা ৩৫ মিনিটের দিকে রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত  বলে ধারনা করা হয় । আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়লে বাড়ির লোকের চিৎকারে পাশ্ববর্তী লোকজন ছুটে এসে আগুন নেভাতে সহযোগিতা করে । পরে অনেক চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে এ ঘটনায় ১টি সেমি পাকাঁ বসতঘর ও ৩টি ভাড়াটিয়ার বসতঘর(কাঁচা), বাড়ির গবাদিপশু-পাখি হাঁস-মুরগি, বিভিন্ন আসবাবপত্র, ভাড়াটিয়া স্কুল ও কলেজের শিক্ষার্থীদের বইপত্র, সার্টিফিকেট, এসএসসি পরীক্ষার্থীর প্রবেশপত্র, নগদ প্রায় দেড় লক্ষ টাকা সহ প্রায় ২২লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন বাড়ির মালিক সত্য প্রিয় চাকমা। খবর পেয়ে বরকল মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ক্ষয়-ক্ষতি পরির্দশন করেছেন।

এ ব্যাপারে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শ্যাম রতন চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার ব্যাপারে সত্য প্রিয় চাকমার শ্বশুর ্আইমাছড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বার মঙ্গলেশ্বর চাকমা ফোনে বিষয়টি অবগত করলে ঘটনাটির ব্যাপারে তিনি নিশ্চিত হন। উপজেলা নির্বাহী অফিসার এসএম মনজুরুল হক ঘটনাটির ব্যাপারে কেউ তাকে অবগত করেননি বলে  জানান । ঘটনায় ক্ষতিগ্রস্থরা ইউএনও  অফিসে যোগাযোগ করলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে যতটুকু সম্ভব সহযোগিতা করার চেষ্টা করবেন বলেও তিনি জানান।

–হিলবিডি

Facebook Comments

এক নজরে

‘নেতৃত্ব বিকাশের মাধ্যমে নারীর ক্ষমতায়ন’ শীর্ষক প্রকল্পের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

আচিক নিউজ ডেস্ক : রাঙামাটি সদর উপজেলায় বেসরকারী উন্নয়ন সংস্থা উইমেন্স এডুকেশন ফর এডভান্সমেন্ট এন্ড এমপাওয়ারমেন্ট …

error: Content is protected !!