শিরোনাম
প্রথম পাতা / জেলা ভিক্তিক সংবাদ / ঢাকা / ঢাকা ক্রেডিটের পরিচালনা পর্ষদের শপথগ্রহণ

ঢাকা ক্রেডিটের পরিচালনা পর্ষদের শপথগ্রহণ

আচিক নিউজ ডেস্ক: পঁয়ষট্টি বছরের ঐতিহ্যবাহী চল্লিশ হাজার সদস্যের সমিতি ঢাকা ক্রেডিট পরিচালনা কমিটির ২২ জন নবনির্বাচিত সদস্য আনুষ্ঠানিক শপথ গ্রহণ করেন। আজ ৫ ফেব্রুয়ারি বিকাল ৫টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকা মহাধর্মপ্রদেশের আর্চবিশপ কার্ডিনাল প্যাট্রিক ডি’রোজারিও তাঁদের শপথবাক্য পাঠ করান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমবায় অধিদপ্তরের যুগ্ম-নিবন্ধক জনাব মো. লুৎফর রহমান, উপনিবন্ধক (প্রশাসন) নূর-ই-জান্নাত, দি সেন্ট্রাল এসোসিয়েশন অব খ্রিষ্টান কো-অপারেটিভস চেয়ারম্যান নির্মল রোজারিওসহ সমবায় অঙ্গনের অনেক নেতৃস্থানীয় ব্যক্তিত্ব।

২০১৯-এর ১৩ ডিসেম্বর বিনা প্রতিদ্বন্দ্বিতায় ঢাকা ক্রেডিটের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে এই ২২ জনের পরিচালনা কমিটির সদস্য নির্বাচিত হন। প্রেসিডেন্ট হিসেবে পংকজ গিলবার্ট কস্তা, ভাইস-প্রেসিডেন্ট আলবার্ট আশিস বিশ্বাস, সেক্রেটারি ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া ও ট্রেজারার হিসেবে পিটার রতন কোড়াইয়া নির্বাচিত হন। এ ছাড়াও পরিচালনা পরিষদে আটজন পরিচালক, ক্রেডিট কমিটির পাঁচজন ও সুপারভাইজরি কমিটিতে পাঁচজনসহ মোট ২২ জনের এই কমিটির সদস্য।

আর্থিক মূলধন ও সদস্যের মাপকাঠিতে বাংলাদেশের সর্ববৃহৎ সমবায় সমিতি ঢাকা ক্রেডিট, যা ৬৫ বছর যাবৎ সততা, দক্ষতা ও দূরদৃষ্টির সাথে মানুষের সেবা দিয়ে যাচ্ছে। মূলত ঢাকা ক্রেডিট ‘দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:, ঢাকা’ নামে সরকারের নিবন্ধিত।

ঋণ দেওয়া-নেওয়ার পাশাপাশি এই সমিতির রয়েছে উল্লেখযোগ্য নানা প্রকল্প ও প্রডাক্ট। প্রক্রিয়াধীন ৩ শ শয্যার জেনারেল হাসপাতাল, আন্তর্জাতিকমানের চাইল্ড কেয়ার এন্ড এডুকেশন সেন্টার, গেস্ট হাউজ, রিসোর্ট, সমবায় বাজার, জিম, ইংরেজি প্রশিক্ষণ ও আইইএলটিএস কোর্স, উচ্চশিক্ষার জন ছাত্রী হোস্টেল, বিউটি পার্লার এন্ড ট্রেনিং সেন্টার, নার্সিং ইনস্টিটিউটসহ মোট ৭৫টি প্রকল্প ও প্রডাক্ট নিয়ে ঢাকা ক্রেডিটের কর্মযজ্ঞ পরিচালিত হচ্ছে। কর্মপরিধি ঢাকা, গাজীপুর, নারায়নগঞ্জ ও মন্সিগঞ্জ।

প্রে/বি

Facebook Comments

এক নজরে

ভাষা শহীদদের প্রতি বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের বিনম্র শ্রদ্ধা

আচিক নিউজ ডেস্ক:  ২১ ফেব্রুয়ারী সকালে বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের নেতৃবৃন্দ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ …

error: Content is protected !!