শিরোনাম
প্রথম পাতা / জেলা ভিক্তিক সংবাদ / ময়মনসিংহ বিভাগের শ্রেষ্ঠ জয়িতা তৃষ্ণা আগাথা ম্রংসহ ১০জনকে সংবর্ধনা

ময়মনসিংহ বিভাগের শ্রেষ্ঠ জয়িতা তৃষ্ণা আগাথা ম্রংসহ ১০জনকে সংবর্ধনা

আচিক নিউজ ডেস্ক: জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের অধীনে মহিলা ও শিশু মন্ত্রণালয়ের উদ্যোগে ময়মনসিংহ বিভাগের ১০ শ্রেষ্ঠ জয়িতাকে সংবর্ধনা দেওয়া হয়েছে। আজ ২৩ জানুয়ারী, বৃহস্পতিবার ময়মনসিংহের টাউন হলে তারেক স্মৃতি অডিটোরিয়ামে এই সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

তৃষ্ণা আগাথা ম্রং

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষ্যে জয়িতা অন্বেষণে বাংলাদেশ কার্যক্রমের আওতায় ময়মনসিংহ বিভাগীয় পর্যায়ে শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে ময়মনসিংহ বিভাগের  শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হন তৃষ্ণা আগাথা ম্রং ।

শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনের ক্যাটাগরিতে সন্মাননা পাওয়া জয়িতা তৃষ্ণা আগাথা ম্রং এর গ্রামের বাড়ী শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার পশ্চিম গজারীকুড়া গ্রামে। তিনি মরিয়মনগর উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় নিয়জিত রয়েছেন। তার পিতার নাম খতেন চিরান ও মাতার নাম শিশিলিয়া ম্রং। তৃষ্ণা ম্রং এর স্বামী প্রানকুমার চিছাম একটি বেসরকারী হাই স্কুলে শিক্ষকতা করেন ।

অনুষ্ঠানে সংবর্ধিত অন্যান্য জয়িতারা হলেন- জামালপুরের মোছা. নাজমা রশিদ, মোছা. কল্পনা মোছা. সাবিনা ইয়াসমীন ও রাজিয়া বেগম, ময়মনসিংহের শামীমা চৌধুরী, মোছা. জুলেখা খাতুন, শেরপুরের মোছা. আইরিন, জুসনা বেগম, নেত্রকোণার মোছা. কুলসুম এ খাতুন।

ময়মনসিংহের বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক পারভীন আকতার, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার মো. হারুন অর রশিদ, ময়মনসিংহের জেলা প্রশাসক মো. মিজানুর রহমান।

অনুষ্ঠানে নির্বাচিত ৫ জন জয়িতার জীবন সংগ্রামের ওপর ধারণ করা ভিডিও প্রদর্শন করা হয়। পরে প্রধান অতিথি জয়িতাদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন।

উল্লেখ্য : তৃঞ্চা আগাথা ম্রং একই ক্যাটাগড়িতে ৯ ডিসেম্বর ২০১৮ উপজেলা (ঝিনাইগাতী) পর্যায়ে এবং ৮ মার্চ ২০১৯ জেলা (শেরপুর) পর্যায়ে জয়িতা নির্বাচিত হয়েছিলেন ।

Facebook Comments

এক নজরে

৩১ জানুয়ারী হাজং মাতা রাশিমনি মেলা

আচিক নিউজ ডেস্ক: টংক ও কৃষক আন্দোলনসহ তেভাগা আন্দোলনের প্রথিকৃৎ হাজংমাতা রাশিমনি স্মরণে গারো পাহাড়ের …

error: Content is protected !!