শিরোনাম
প্রথম পাতা / ধর্ম / যাজক অভিষিক্ত হলেন ফা: মিঠু মার্টিন ম্রং

যাজক অভিষিক্ত হলেন ফা: মিঠু মার্টিন ম্রং

আচিক নিউজ ডেস্ক: শেরপুরের মরিয়মনগর সাধু জর্জের ধর্মপল্লীর সপ্তম যাজক হিসাবে অভিষিক্ত হলেন ফা: মিঠু মার্টিন ম্রং । ১৭ জানুয়ারী সকাল ১০টায় তাকে যাজক অভিষিক্ত করেন ময়মনসিংহ ধর্মপ্রদেশের ধর্মপাল পরম শ্রদ্বেয় বিশপ পনেন পল কুবি সিএসসি,ডিডি । অভিষেক খ্রিস্টযাগে বিশপ মহোদয়কে সহযোগিতা করেন মরিয়মনগর ধর্মপল্লীর পাল-পুরোহিত ফা: সুবল কুজুর সিএসসি, ফা: রবার্ট মানখিন, ফা: জেমস ক্লেমেন্ট ক্রুজ সিএসসি ।

অভিষেক খ্রিষ্টযাগের পর নব অভিষিক্ত যাজককে সংবর্ধনা দেওয়া হয় ।

ঝিনাইগাতী উপজেলার দক্ষিণ ভারুয়া গ্রামে ১৯৮৩ সালের ২ নভেম্বর জন্মগ্রহণ করেন ফা: মিঠু মার্টিন ম্রং । তার পিতার নাম দানিয়েল চিসিম এবং মাতার নাম এমিলিয়া ম্রং ।দুই ভাইয়ের মধ্যে  তিনি সবার বড় ।

ফা: মিঠু  প্রাথমিক শিক্ষা গ্রহণ করেন মরিয়মনগর কাথলিক প্রাথমিক বিদ্যালয়ে । ২০০০ সালের ১২ জানুয়ারী জলছত্র সাধু পৌলের সেমিনারীতে প্রবেশ করেন । জলছত্র কর্পোস খ্রিষ্টি উচ্চ বিদ্যালয় থেকে ২০০৩ সালে এসএসসি পাশ করেন এবং ২০০৫ সালে নাসিরাবাদ কলেজ ময়মনসিংহ থেকে এইচএসসি পাশ করেন । ২০১২ সালে  সালে নটরডেম কলেজ, ঢাকা থেকে স্নাত্বক পাশ করেন । ২০১২ থেকে ২০১৯ সাল পর্যন্ত পবিত্র আত্মা সেমিনারী বনানীতে দর্শন ও ঐশ্বতত্বে পড়াশুনা করেন । ২০১৫ সালে ২৪ এপ্রিল শুভ্র পোষাক পরিধান করেন । ২০১৫ সাল থেকে বারমারী সাধু লিও’র ধর্মপল্লীতে রিজেন্সি এবং নড়াইল, বলদি পুকুর, খালিশা ও মাউসাইদ ধর্মপল্লীতে পালকীয় কাজ করেন ।

২৪ এপ্রিল ২০১৯ পবিত্র আত্মা সেমিনারী বনানীতে ডিকন হিসাবে অভিষিক্ত হন তিনি । এর পর সাধু কীমের ধর্মপল্লী ঝলঝলিয়াতে ডিকন হিসাবে পালকীয় কাজ করেন এবং আজ ১৭ জানুয়ারী যাজক হিসাবে অভিষিক্ত হন ।

আজ বিকালে ফা: মিঠু মার্টিন ম্রং এর নিজ বাড়ী ভারুয়াতে যাজক অভিষেক উপলক্ষ্যে আনন্দ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে ।

আগামীকাল সকাল ১০ টায় ধন্যবাদ খ্রিষ্টযাগ ও সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে ।

এর আগে গতকাল বৃহস্পতিবার দুপুর ২:৩০ টায় ডিকন মিঠু মার্টিন ম্রং এর পরিবারে আশির্বাদ অনুষ্ঠান এবং বিকাল ৪:৩০ টায় থক্বা অনুষ্ঠান ও পবিত্র ঘন্টা অনুষ্ঠিত হয় ।

আশির্বাদ অনুষ্ঠান, থক্কা অনুষ্ঠান এবং যাজকীয় খ্রিষ্টযাগ আচিক নিউজ এর ফেসবুক পেইজ থেকে সরাসরি (লাইভ) সমপ্রচার করা হয় ।

Facebook Comments

এক নজরে

ঝিনাইগাতীতে সংলাপ এনিমেটরদের রিফ্রেশার প্রশিক্ষণ অনুষ্ঠিত

আচিক নিউজ ডেস্ক : শেরপুরের ঝিনাইগাতীতে কারিতাস সিডস কর্মসূচির কিশোরী সংলাপ কেন্দ্রের এনিমেটরদের দু’দিন ব্যাপী রিফ্রেশার …

error: Content is protected !!