শিরোনাম
প্রথম পাতা / শিক্ষা ও সাহিত্য / মরিয়মনগরে বাল্যবিবাহ মুক্ত করণের লক্ষে মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচি

মরিয়মনগরে বাল্যবিবাহ মুক্ত করণের লক্ষে মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচি

আচিক নিউজ ডেস্ক : ১১ ডিসেম্বর বুধবার, ময়মনসিংহ বিভাগকে বাল্যবিবাহ মুক্ত করার লক্ষে  শেরপুরের ঝিনাইগাতী উপজেলার মরিয়মনগর উচ্চ বিদ্যালয়ের আয়োজনে মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচি পালিত হয়েছে ।  মরিয়মনগর উচ্চ বিদ্যালয়ের গেইটের সামনের রাস্তায় এ মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠিত হয় । গণসাক্ষর কর্মসূচিতে অংশ নেয় বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ কর্মসূচিতে বাল্য বিবাহকে না বলুন, বাল্যবিবাহমুক্ত করার লক্ষ্যে বক্তব্য রাখেন, সহকারী প্রধান শিক্ষক অনার্শন চাম্বুগংসহ অন্যান্য শিক্ষকবৃন্দ । কর্মসূচি শেষে বাল্য বিবাহমুক্ত করার শপথ করেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

ময়মনসিংহ বিভাগকে বাল্যবিবাহ মুক্ত করতে বিভাগের প্রতিটি জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে বাল্যবিবাহ বিরোধী মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচি সহ নানা কর্মসূচি গ্রহন করা হয়েছে । তারই অংশ হিসেবে ঝিনাইগাতী উপজেলায় ‘বাল্যবিবাহ কে না বলুন’ লেখা সম্বলিত লাল কার্ড দেখিয়েছে প্রায় ১৫ হাজার শিক্ষার্থী । উপজেলা প্রশাসনের উদ্যোগে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ৩৫টি শিক্ষাপ্রতিষ্ঠানে বাল্যবিবাহবিরোধী গণস্বাক্ষরতা অভিযান শেষে আয়োজিত পৃথক পৃথক মানববন্ধনে এ লাল কার্ড প্রদর্শন করা হয় । একই সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষা-প্রতিষ্ঠানের প্রধানগণ শিক্ষার্থীদের বাল্যবিবাহবিরোধী শপথবাক্য পাঠ করান।

ঝিনাইগাতী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তফা কামাল জানান, ‘উপজেলা প্রশাসনের উদ্যোগে ঝিনাইগাতীর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক ৩৫টি শিক্ষাপ্রতিষ্ঠানে বাল্যবিবাহবিরোধী গণস্বাক্ষর, মানববন্ধন, লাল কার্ড প্রদর্শন ও বাল্যবিবাহ বিরোধী শপথবাক্য পাঠ কর্মসূচীর আয়োজন করা হয়। এতে প্রায় ১৫ হাজার শিক্ষক-শিক্ষার্থী অংশ নেন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল মাহমুদ বলেন, বাল্যবিবাহমুক্ত ময়মনসিংহ বিভাগ গড়ার প্রত্যয়ে বিভাগীয় কমিশনার মহোদয়ের নির্দেশনায় বাল্যবিবাহের বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য এসব কর্মসূচীর আয়োজন করা হয়।

Facebook Comments

এক নজরে

গুইমারায় এসএসসি পরীক্ষার্থীদের শিক্ষা সামগ্রী বিতরণ

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি : ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ’র উদ্যোগে খাগড়াছড়ির গুইমারা উপজেলা সিন্দুকছড়িতে ২০২০সালের …

error: Content is protected !!