প্রথম পাতা / ফিচার পোস্ট / ঝিনাইগাতীতে শ্রেষ্ঠ জয়িতা সন্মাননা পেলেন দুই গারো নারী

ঝিনাইগাতীতে শ্রেষ্ঠ জয়িতা সন্মাননা পেলেন দুই গারো নারী

আচিক নিউজ ডেস্ক : শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস  ২০১৯ উদযাপন করা হয়েছে । এ দিবস উদযাপন উপলক্ষে আজ ৯ ডিসেম্বর, সোমবার  সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে প্রতিকূলতাকে পাশ কাটিয়ে বিভিন্ন ক্ষেত্রে সফল নারীদের জয়িতা সম্মাননা ও সংবর্ধনা দেওয়া হয়েছে।

‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ কার্যক্রমের আওতায় সফল জননী ক্যাটাগড়িতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা সন্মাননা অর্জন করেন  লবদিনী চিসিম ।

অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনের জন্য নারী উদ্যোক্তা ক্যাটাগড়িতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা সন্মাননা অর্জন করেন  মহিমা আরেং ।

লবদিনী চিসিমের গ্রামের বাড়ী উপজেলার পশ্চিম গজারীকুড়া গ্রামে। তার স্বামীর নাম প্রমোদ রেমা । লবদিনী চিসিম বর্তমানে মরিয়মনগর কাথলিক প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করছেন । ২০১৭ সালে তার একমাত্র কন্যা প্রভাষক লিপা চিসিম শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনের জন্য উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা সন্মাননা অর্জন করেছিলেন।

মহিমা আরেং এর গ্রামের বাড়ী বালিজুড়ি হলেও বর্তমানে ঝিনাইগাতী সদরে স্থায়ী ভাবে বাস করছেন । ঝিনাইগাতী বাজারের মহিলা মার্কেটে তার ব্যবসা প্রতিষ্ঠান আরেং বিউটি পার্লার রয়েছে । এছাড়াও তার গারো আদিবাসীদের পোশাকের ব্যবসা রয়েছে । তার স্বামীর নাম প্রদীপ হাউই ।

অন্যান্যদের মধ্যে উপজেলায় শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনের জন্য উম্মে কুলসুম,  নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যমে জীবন শুরু করায় শাহানাজ পারভীন, সমাজ উন্নয়নে অসামান্য অবদানের জন্য রহিমা খাতুনকে সংবর্ধনা ও সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে এসব নারীর জীবন ও সংগ্রামের গৌরবগাথা তুলে ধরা হয় ।

সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা  রুবেল মাহমুদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইগাতী উপজেলা চেয়ারম্যান আলহাজ্ এসএম ওয়ারেজ নাইম । অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা সিরাজুস সালেহীন, সদর ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁন প্রমুখ ।

উপজেলা প্রশাসন ও মহিলাবিষয়ক অধিদপ্তরের উদ্যোগে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফ্লোরা ইয়াসমিন ।

উল্লেখ্য, ২০১৭ সালে শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনের জন্য  লিপা চিসিম উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা এবং ২০১৮ সালে একই ক্যাটাগড়িতে তৃষ্ণা আগাথা ম্রং উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা সন্মাননা অর্জন করেছিলেন ।

Facebook Comments

এক নজরে

নালিতাবাড়ীতে গারো শিশু ধর্ষণের অভিযোগে কিশোর গ্রেফতার

আচিক নিউজ ডেস্ক: শেরপুরের নালিতাবাড়ীতে এক গারোশিশু ধর্ষণের অভিযোগে চিথন নকরেক (১৭) নামে এক গারো …

error: Content is protected !!