শিরোনাম
প্রথম পাতা / জেলা ভিক্তিক সংবাদ / ঢাকা / ঢাকায় মহানগর হাজং কল্যাণ সমিতির আলোচনা সভা

ঢাকায় মহানগর হাজং কল্যাণ সমিতির আলোচনা সভা

সোহেল হাজং : ঢাকাস্থ হাজং জনগোষ্ঠীর সংগঠন ‘মহানগর হাজং কল্যাণ সমিতি’র ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দিনব্যাপী মতবিনিময় সভা ২৫ অক্টোবর শুক্রবার ঢাকার মোহাম্মদপুরের মা ও শিশু হাসপাতাল মিলনায়তনে অনুষ্ঠিত হয়।  সভায় সমিতির সদস্যবৃন্দ ছাড়াও ঢাকাস্থ বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া হাজং শিক্ষার্থী ও হাজং পেশাজীবী শ্রেণী ও চাকরিজীবীগণ উপস্থিত ছিলেন।
সমিতির সভাপতি রূপম হাজং-এর সভাপতিত্বে এবং দোলন হাজং এর সঞ্চালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  সঙ্গীত শিল্পী চন্দনা দেবী হাজং, জাতীয় হাজং সংগঠন, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সোহেল হাজং, লিওয়াটানা হাজং সাংস্কৃতিক গোষ্ঠীর পরিচালক সরানন হাজং, উপস্থাপক সুনন্দা হাজং, নাগরিক টেলিভিশনের সিনিয়র রিপোর্টার পিন্টু হাজং, পুলিশ সার্জেন্ট মহুয়া হাজং, বাহাছাস-এর সাধারণ সম্পাদক আশীষ হাজং, হাসুক-এর সভাপতি প্রতাপ হাজং।  এদিন ঢাকা শহরের বিভিন্ন জায়গায় বসাবাসকারী প্রায় ৮০ জন হাজং নারী-পুরুষ ও যুবদের মিলন মেলা বসেছিল মা ও শিশু হাসপাতাল মিলনায়তনে।
অনুষ্ঠানের শুরুতে গগণ হাজং-এর পরিবশেনায় সকলের মঙ্গল কামনায় বিশেষ পূজা ও প্রার্থনা করা হয়।  এরপর সদ্য স্বর্গীয় বাংলাদেশ জাতীয় হাজং সংগঠনের সাবেক সভাপতি খগেন্দ্র হাজং-এর আত্মার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়।  এসময় স্বর্গীয় অচিন্ত কুমার হাজং ও সুচিত্রা দেবী হাজং এর মৃত্যুর এক বছর পূর্তি উপলক্ষ্যেও তাদের আত্মার শান্তি কামনায় নিরবতা পালন করা হয়।  স্বাগত বক্তেব্যে রূপম হাজং উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান এবং মহানগর হাজং কল্যাণ সমিতির ভিতকে আরো মজবুত করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।  সোহেল হাজং বলেন পিছিয়েপড়া হাজং জাতিগোষ্ঠীকে সামনের দিকে এগিয়ে আনার ক্ষেত্রে ঢাকায় বসবাসকারী হাজং চাকরিজীবী ও শিক্ষার্থী যুবরা অনেক ভূমিকা পালন করতে পারে।  মহানগর হাজং কল্যাণ সমিতি এখানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে।  এ বিষয়ে হাজং ছাত্র-যুবদের আরো বেশি তৎপর হতে হবে।  শিক্ষা ও পেশার বৃহৎ পর্যায়ে নিজেদের দাঁড় করানোর পাশাপাশি প্রত্যেককে জাতির শেকড়ের কথা মনে রাখতে হবে এবং নৈতিকতা ও সামাজিক মূল্যবোধ বজায় রাখতে হবে।
মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন চন্দনা দেবী হাজং, সরানন হাজং, বিনয় হাজং, সুনন্দা হাজং, পিন্টু হাজং, মহুয়া হাজং, প্রতাপ হাজং, বাদল হাজং, রিতা হাজং, নায়েম হাজং, কৃষ্ণ হাজং, ভক্ত হাজং প্রমুখ।
Facebook Comments

এক নজরে

বাগাছাস ঢাকা মহানগর শাখার ৩০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

আচিক নিউজ ডেস্কঃ  আজ রবিবার ঢাকাস্থ নকমান্দি অডিটোরিয়াম এ বাগাছাস ঢাকা মহানগর শাখার আয়োজনে ঢাকা …

error: Content is protected !!