শিরোনাম
প্রথম পাতা / আদিবাসী / মাভাবিপ্রবি ও জাককানইবি’র আদিবাসী শিক্ষার্থীদের মিলনমেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত

মাভাবিপ্রবি ও জাককানইবি’র আদিবাসী শিক্ষার্থীদের মিলনমেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত

আচিক নিউজ ডেস্ক : মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ” আদিবাসী শিক্ষার্থীদের মিলনমেলা ও আলোচনা সভা-২০১৯” সম্পন্ন হয়েছে।

গত ১৮ ই অক্টোবর, ২০১৯ শুক্রবার মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আদিবাসী শিক্ষার্থীরা নিজ ক্যাম্পাসে এর আয়োজন করে। দুই বিশ্ববিদ্যালয়ের মিলনমেলা ও আলোচনা সভায় অতিথি হিসেবে ছিলেন-ক্রিমিনোলজি এন্ড পুলিশ সাইন্স বিভাগের সহযোগী অধ্যাপক জহির ইসলাম এবং সহকারী অধ্যাপক সুব্রত ব্যানার্জী ।

এ উপলক্ষে আয়োজিত পরিচিতি পর্ব, প্রীতি ফুটবল ম্যাচ ও মেয়েদের হাতি উড়ে পাখি উড়ে খেলায় অংশগ্রহন ও ক্যাম্পাস পরিদর্শন করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে আগত  আদিবাসী শিক্ষার্থীরা । পরে মাভাবিপ্রবি ক্যাম্পাসের মুক্তমঞ্চে চায়ের আড্ডা ও গানের আসরে মেতে উঠেন আদিবাসী শিক্ষার্থীরা। ভবিষতে পারস্পরিক ভাব বিনিময় অব্যাহত রাখার প্রতিশ্রুতি, সামগ্রিক আদিবাসী জাতিসত্তা,সংস্কৃতির চর্চা,গঠনমূলক সমাজ প্রতিষ্ঠায় আদিবাসী ছাত্র সমাজের দায়বদ্ধতাসহ বিভিন্ন বিষয় আড্ডায় জমে ওঠে। পরিশেষে মাভাবিপ্রবি তে ভবিষ্যতে সকল বিশ্ববিদ্যালয়ের আদিবাসী শিক্ষার্থীদের একটি মিলনমেলা করার প্রস্তাব উত্থাপন ও বাস্তবায়নে একসাথে কাজ করার মাধ্যমে আলোচনাসভার শেষ হয় ।

Facebook Comments

এক নজরে

ঝিনাইগাতী উপজেলায় আত্মনির্ভরশীল দলের উদ্যোগে উৎপাদন ও বিপনন পরিকল্পনা

আচিক নিউজ ডেস্ক : কারিতাস ঝিনাইগাতী উপজেলার উদ্যোগে ও স্ট্রমী ফাউন্ডেশনের সহায়তায় সিড্স প্রকল্পের মাধ্যমে …

error: Content is protected !!