শিরোনাম
প্রথম পাতা / খেলাধুলা / ৪৮ তম গ্রীষ্মকালীণ ক্রীড়া প্রতিযোগিতায় ৪র্থ বারের মত জাতীয় চ্যাম্পিয়ন কলসিন্দুর

৪৮ তম গ্রীষ্মকালীণ ক্রীড়া প্রতিযোগিতায় ৪র্থ বারের মত জাতীয় চ্যাম্পিয়ন কলসিন্দুর

আচিক নিউজ ডেস্ক: ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুর স্কুলের মেয়েরা জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া আসরে ফুটবল শিরোপা পুনরুদ্ধার করেছে। গত আসরে দলটি জাতীয় পর্যায়েও আসতে পারেনি। এবার সুযোগ পেয়েই প্রতিযোগিতায় অংশ নেওয়া অন্য দলগুলোকে হারিয়ে কলসুন্দরের মেয়েরা অপরাজিত চ্যাম্পিয়ন হলো।

নিজেদের প্রথম খেলায় রাঙ্গামাটির ঘাগড়া উচ্চ বিদ্যালয়ের বিরুদ্ধে ৩-০ গোলে জয়লাভ করে। এরপর একে একে রাজশাহীর সোনাদীঘী উচ্চ বিদ্যালয়ের বিরুদ্ধে ৪-০ ও গত বুধবার শেষ খেলায় নড়াইল জেলার লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যায়ের বিরুদ্ধে ৩-০ গোলে জিতে এ কৃতিত্ব দেখায় দলটি। দুই খেলায় জয়ের সুবাদে ঘাগড়া স্কুল হয়েছে রানার্স আপ। বালকদের ফুটবলে সিলেট জেলার গোয়াইনঘাট কোওর বাজার উচ্চ বিদ্যালয় এই প্রতিযোগিতায় নতুন চ্যাম্পিয়ন হয়েছে। স্বাগতিক বকুল অঞ্চলের প্রতিনিধিত্বকারী এ দলটি দিনাজপুর জেলার দাউদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বিরুদ্ধে ১-০, বরিশালের ব্যাপ্টিষ্ট মিশন উচ্চ বিদ্যালয়ের বিরুদ্ধে ৫-০ এবং ফরিদপুর জেলার নগরকান্দা এম এন একাডেমি মডেল স্কুলের বিরুদ্ধে ওয়াকওভার পেয়ে এই কৃতিত্ব দেখায়।

গত ২ অক্টোবর বুধবার সিলেটের আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত হয় শেষ খেলাটি। এই গ্রুপে রানার্স আপ হয়েছে দিনাজপুর জেলার দাউদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়। ৩ অক্টোবর আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স মাঠ সংলগ্ন জিমনেশিয়াম ভবনে প্রতিযোগিতার সমাপনী দিনে সিলেট বিভাগীয় কমিশনার মো. মুস্তাফিজুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন । এ সময় আরো উপস্থিত ছিলেন মাউশির পরিচালক (মাধ্যমিক) প্রফেসর ড. মো. আব্দুল মান্নান, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমেদ সেলিম, মাউশির উপপরিচালক ও জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির সম্পাদক মো. আক্তারুজ্জামান ভুঁঞা, সহসম্পাদক মো. আব্দুস সালাম প্রমুখ।

উল্লেখ্য : ময়মনসিংহ জেলা পর্যায়ের খেলায় কলসিন্দুরের মেয়েরা মুক্তাগাছাকে ৭-০, ময়মনসিংহ সদরকে ৯-০ এবং চ্যাম্পিয়ন নান্দাইলকে ৫-৪ গোলে হারিয়ে জেলা চ্যাম্পিয়ন হয় । আঞ্চলিক খেলায় জামালপুর জেলাকে ৪-০ এবং নেত্রকোনা জেলাকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন এবং সবশেষে ঢাকায় মাদারীপুর জেলাকে ৩-০ গোলে হারিয়ে পদ্ম অঞ্চল চ্যাম্পিয়ন হয়েছে কলসিন্দুরের ফুটবলকন্যারা ।  গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় কলসিন্দুর সরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের মেয়েরা চারবার চ্যাম্পিয়ন ও একবার রানার্সআপ হয়েছে। গত বছর ময়মনসিংহের নান্দাইলের কাছে হেরে গিয়ে বিদায় নিয়েছিল কলসিন্দুরের মেয়েরা।

Facebook Comments

এক নজরে

ময়মনসিংহে আদিবাসী নারীদের সাথে আলোচনা সভা

আচিক নিউজ ডেস্ক : ময়মনসিংহে আজ আদিবাসী নারীদের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । বাংলাদেশ …

error: Content is protected !!