শিরোনাম
প্রথম পাতা / আইন / হালুয়াঘাটে সন্ধার পর কোন ছাত্র বাহিরে থাকলে গ্রেফতার করা হবে -ওসি বিপ্লব

হালুয়াঘাটে সন্ধার পর কোন ছাত্র বাহিরে থাকলে গ্রেফতার করা হবে -ওসি বিপ্লব

আচিক নিউজ ডেস্ক : ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় কিশোর অপরাধ, মাদক ও ইভটিজিং নির্মূলের লক্ষ্যে  সন্ধার পর কোন ছাত্র বাহিরে থাকলে তাদেরকে গ্রেফতার করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার বিশ্বাস ।

জানা যায়, গত ১ অক্টোবর থেকে উপজেলার প্রায় পঞ্চাশটি স্পটে কিশোর অপরাধ ও মাদক নির্মূল করতে থানা পুলিশ বিশেষ অভিযান পরিচালনা শুরু করেছেন । স্পটগুলোতে সন্ধা ৭ থেকে রাত ১২টা পর্যন্ত কোন স্কুল কলেজের শিক্ষার্থীসহ উঠতি বয়সী যুবকদের আড্ডায় মগ্ন থাকতে দেখলে তাদের গ্রেফতার করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে । এরই ধারাবাহিকতায় গত কাল বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত প্রায় ১৮ জন শিক্ষার্থীদের আটক করেন থানা পুলিশ।

পরে স্থানীয় জনপ্রতিনিধি ও অভিবাবকদের সমন্বয়ে আলোচনার মাধ্যমে অভিবাকদের জিন্মায় মুচলেকার মাধ্যমে শিক্ষার্থীদের ছেড়ে দেওয়া হয়। উপজেলার সকল শিক্ষার্থীদের উজ্বল ভবিষৎত নিশ্চিত করতে ও কিশোর অপরাধ এবং মাদক নির্মূল করতে থানা পুলিশ এই কৌশল অবলম্বন করছেন ।

হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার বিশ্বাস জানান, উর্ধ্বতন কর্তৃপক্ষ ও হালুয়াঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আলমগীর পিপিএম এর নির্দেশে কিশোর অপরাধ,মাদক ও ইভটিজিং,অনলাই জুয়া, ফেইসবুকিং ও কিশোর গ্যাং এর মত জঘন্যতম অপরাধ থেকে মুক্ত করতেই এই অভিযান পরিচালনা করা হচ্ছে। কিশোর অপরাধ, মাদক ও ইভটিজিং নির্মূলের লক্ষ্যে উপজেলার প্রায় পঞ্চাশটি স্পটে থানা পুলিশ ইতমধ্যো অভিযান পরিচালনা শুরু করেছে। তিনি  অভিবাবকদের নিজেদের সন্তানদের প্রতি খেয়াল রাখতে আহবান জানান।

এ বিষয়ে হালুয়াঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আলমগীর পিপিএম বলেন, অভিবাকদের অনুরোধে এই উদ্যোগ গ্রহন করেছেন। ভবিষৎত প্রজন্মকে মাদকমুক্ত করতে ও কিশোর গ্যাং এর মত জঘন্যতম অপরাধ থেকে মুক্ত করতেই এই অভিযান পরিচালনা করা হচ্ছে। তাই নির্দিষ্ট সময়ের পূর্বে সকল শিক্ষার্থীদের নিজেদের বাড়িতে লেখাপড়ায় মনোযোগ দেওয়ার আহবান জানান।

কিশোর অপরাধ,মাদক ও ইভটিজিং নির্মূলে থানা পুলিশের অভিনব এ কৌশলকে স্বাগত জানিয়েছেন অভিবাকগণ।

  • জোটন চন্দ্র ঘোষ (দৈনিক সময় সংবাদ)
Facebook Comments

এক নজরে

ময়মনসিংহে আদিবাসী নারীদের সাথে আলোচনা সভা

আচিক নিউজ ডেস্ক : ময়মনসিংহে আজ আদিবাসী নারীদের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । বাংলাদেশ …

error: Content is protected !!