শিরোনাম
প্রথম পাতা / জেলা ভিক্তিক সংবাদ / টাঙ্গাইল / মধুপুরে বিতর্ক ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

মধুপুরে বিতর্ক ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

ওয়েলশন নকরেক, মধুপুর : কারিতাস ময়মনসিংহ অঞ্চলের আইএমডিসি প্রকল্পের আয়োজনে বিতর্ক ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ১৯ সেপ্টেম্বর, বৃহস্পতিবার সকাল ১০.০০টায় টাঙ্গাইলের মধুপুর উপজেলার পীরগাছা সেন্ট পৌলস্ প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পীরগাছা ধর্মপল্লীর পাল পুরোহিত ফাদার লরেন্স রিবেরু সিএসসি। বিতর্ক প্রতিযোগিতায় মডারেটরের দায়িত্ব পালন করেন, পীরগাছা সেন্ট পৌলস্ হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষক প্রনাথ মৃ ।

“সঠিক তথ্য প্রাপ্তিই নিরাপদ অভিবাসনের একমাত্র উপায় ” শীর্ষক বিষয়ের ওপর অনুষ্ঠিত বিতর্কে অংশগ্রহণ করে সেন্ট পৌলস্ হাইস্কুলের দুইটি দল। বিচারকমন্ডলীর দায়িত্ব পালন করেন উক্ত স্কুলের দুই সহকারী শিক্ষক সুরমা ম্রং ও মিথুন হাগিদক এবং পীরগাছা থাঙানি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড এর চেয়ারম্যান নিকেন মৃ । বিতর্কে বিজয়ী হয় ‘পক্ষ’ দল এবং শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয় রাত্রি রেমা।

সভাপতির বক্তব্যে পীরগাছা হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষক প্রনাথ মৃ ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, “তোমাদের তথ্য জ্ঞানের অভাব আছে । সব সময় চোখ, কান খোলা রাখতে হবে। পৃথিবীর কোথায় কী ঘটছে তার খোঁজ-খবর রাখতে হবে।” এই ধরনের প্রতিযোগিতা বছরে অন্তত দুইবার আয়োজন করার জন্য তিনি আইএমডিসি প্রকল্পকে আহবান জানান। আয়োজকদের পক্ষে উপস্থিত থেকে অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন আইএমডিসি প্রকল্পের ফিল্ড সুপারভাইজার শাশ্বত রিছিল । অংশগ্রহণকারীদের জন্য পুরস্কার হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন রিচার্ড মৃ।

Facebook Comments

এক নজরে

মধুপুরে গারো স্টুডেন্ট ফেডারেশন (জিএসএফ)’র সাংস্কৃতিক প্রতিযোগিতা

আচিক নিউজ ডেস্ক : “এসো হে নবীন, হও উদ্যমী, গারো জাতি অস্তিত্ব রক্ষার জন্য এসো …

error: Content is protected !!